ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

শিক্ষা

শাবিপ্রবিতে অধ্যাপক ড. জিয়া রহমানের স্মরণ সভা অনুষ্ঠিত 

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২৪
শাবিপ্রবিতে অধ্যাপক ড. জিয়া রহমানের স্মরণ সভা অনুষ্ঠিত 

শাবিপ্রবি (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সমাজবিজ্ঞান বিভাগের সাবেক শিক্ষক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রয়াত অধ্যাপক ড. জিয়া রহমানের স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে।  

সোমবার (২৯ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে বিভাগটির আয়োজনে এ স্মরণ সভা অনুষ্ঠিত হয়।

 

অনুষ্ঠানে সমাজবিজ্ঞান বিভাগের প্রধান অধ্যাপক ড. তানজিনা চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।  

এসময় উপাচার্য বলেন, অধ্যাপক ড. জিয়া রহমান এ বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। তিনি যে স্বপ্ন নিয়ে কাজ করতেন সেগুলো বাস্তবায়ন করায় যাতে আমাদের লক্ষ্য হয়। পরিশেষে এমন আয়োজনের জন্য বিভাগটির প্রতি ধন্যবাদ জানান উপাচার্য।

অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু গবেষণা সেলের পরিচালক ও বিভাগটির অধ্যাপক ড. মো. আব্দুল গণি।

তিনি বলেন, জিয়া স্যারের প্রয়াণ আমাদের তাড়িত করে, এটি আমাদের জন্য অপূরনীয় ক্ষতি । শাহজালাল বিশ্ববিদ্যালয়ে সমাজবিজ্ঞান বিভাগ চালুর পর থেকে যে কয়েকজন শিক্ষক বিভাগটির ভিত্তি তৈরিতে কাজ করেছিলেন তাদের মধ্যে অধ্যাপক জিয়া অন্যতম। দেশের প্রতি ও সমাজবিজ্ঞান নিয়ে কাজ করতে তিনি দেশের বাইরে যাওয়ার সুযোগ থাকলেও যাননি।  

অনুষ্ঠানে বিভাগটির সহকারী অধ্যাপক অভিজিৎ চক্রবর্তী অয়নের সঞ্চালনায় উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মো. আনোয়ার হোসেন, অধ্যাপক ড. মো. জসিম উদ্দিন, অধ্যাপক ড. মো. আল অমিন, অধ্যাপক ড. মো. আতিকুল হক, অধ্যাপক মো. ফারুক উদ্দিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।