ঢাকা, সোমবার, ১১ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

শিক্ষা

শাবিপ্রবিতে ছাত্রলীগ নেতাসহ ৪ শিক্ষার্থী বহিষ্কার

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, মে ২২, ২০২৪
শাবিপ্রবিতে ছাত্রলীগ নেতাসহ ৪ শিক্ষার্থী বহিষ্কার

শাবিপ্রবি (সিলেট): আবাসিক হলে সংঘর্ষের ঘটনায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শাখা ছাত্রলীগের সহ-সভাপতিসহ চার শিক্ষার্থীকে হল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।  

বুধবার (২২ মে) বিশ্ববিদ্যালয়ের উপ-রেজিস্ট্রার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

এতে বলা হয়, শাহপরান হলে গত ১৩ মে আনুমানিক রাত ১২টার দিকে কয়েকজন শিক্ষার্থীর মধ্যে আকস্মিক উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়। এ ঘটনার প্রাথমিক তদন্তে দোষী প্রমাণিত হওয়ায় চার শিক্ষার্থীকে হল থেকে সাময়িক বহিষ্কার করা হলো। এছাড়া অধিকতর তদন্তের জন্য অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মাহবুবুল হাকিমকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন, রসায়ন বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী মো. সাজ্জাতুল ইসলাম সিফাত, মো. মাহফুজুল আলম, ব্যবসায় প্রশাসন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মো. রাকিবুল হাসান, বাংলা বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ও ছাত্রলীগের সহসভাপতি সৈয়দ সাকিবুর রহমান। তারা সবাই বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি নাজমুল হুদা শুভর অনুসারী বলে জানা যায়। বহিষ্কারাদেশ চলাকালীন তারা হলে প্রবেশ করতে পারবেন না।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, মে ২২, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।