ঢাকা, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

শিক্ষা

খুবিতে ডিজিটাল ডিভাইস ইন অফিস ম্যানেজমেন্ট শীর্ষক প্রশিক্ষণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, মে ২৯, ২০২৪
খুবিতে ডিজিটাল ডিভাইস ইন অফিস ম্যানেজমেন্ট শীর্ষক প্রশিক্ষণ

খুলনা: খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের (আইকিউএসি) উদ্যোগে ‘ডিজিটাল ডিভাইস ইন অফিস ম্যানেজমেন্ট’ শীর্ষক দুই দিনব্যাপী প্রশিক্ষণ শুরু হয়েছে।

বুধবার (২৯ মে) সকালে গণিত ডিসিপ্লিনের কম্পিউটেশন অ্যান্ড সিমুলেশন ল্যাবে (এমসিএসএল) এ প্রশিক্ষণের প্রথম ব্যাচের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা।

তিনি বলেন, দক্ষতা বাড়াতে প্রশিক্ষণের কোনো বিকল্প নেই। প্রশিক্ষণের মাধ্যমে কর্মক্ষেত্রে নিজেদের দুর্বলতা কাটিয়ে আরও দক্ষ হওয়া সম্ভব। এজন্য জ্ঞান আহরণ করতে হবে। জ্ঞান আহরণের মাধ্যমে দক্ষতা বাড়াতে পারলেই সর্বোচ্চ জ্ঞানী হওয়া সম্ভব।

তিনি আরও বলেন, সময়ের সঙ্গে মানিয়ে নিতে আমাদের ডিজিটাল ডিভাইস ব্যবহার শিখতে হবে। আমি মনে করি, এ প্রশিক্ষণের মাধ্যমে ডিজিটাল ডিভাইস ব্যবহারে যার যেখানে ঘাটতি আছে, তা দূর করা সম্ভব হবে। তিনি বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীদের দক্ষতা বাড়াতে সময়োপযোগী এ প্রশিক্ষণের আয়োজনের জন্য আইকিউএসির পরিচালক, অতিরিক্ত পরিচালকসহ সংশ্লিষ্টদের আন্তরিক ধন্যবাদ জানান।

আইকিউএসির পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ জিয়াউল হায়দারের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. মতিউল ইসলাম।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন টেকনিক্যাল সেশনের রিসোর্স পারসন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনের প্রফেসর ড. আবু শামীম মোহাম্মদ আরিফ ও ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনের প্রফেসর ড. আব্দুল্লাহ-আল নাহিদ। অনুষ্ঠান সঞ্চালনা করেন আইকিউএসির উপ-রেজিস্ট্রার মো. নুরুল ইসলাম সিদ্দিকী।

উদ্বোধনী অনুষ্ঠানের পর রিসোর্স পারসন হিসেবে টেকনিক্যাল সেশন পরিচালনা করেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনের প্রফেসর ড. আবু শামীম মোহাম্মদ আরিফ, ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনের প্রফেসর ড. আব্দুল্লাহ-আল নাহিদ, আইকিউএসির অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. জগদীশ চন্দ্র জোয়ারদার ও মো. মোস্তাফিজুর রহমান এবং উপ-রেজিস্ট্রার নুরুল ইসলাম সিদ্দিকী।

এ প্রশিক্ষণের প্রথম ব্যাচে খুলনা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পর্যায়ের ৩৬ জন কর্মকর্তা ও কর্মচারী অংশগ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, মে ২৯, ২০২৪
এমআরএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।