ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

শিক্ষা

আগারগাঁওয়ে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, জুলাই ১১, ২০২৪
আগারগাঁওয়ে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

ঢাকা: সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে দেশব্যাপী সর্বাত্মক অবরোধের অংশ হিসেবে রাজধানীর আগারগাঁওয়ের সড়ক অবরোধ করে রেখেছেন বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১১ জুলাই) বিকাল সাড়ে ৫ টার পরে আগারগাঁওয়ের পরিকল্পনা মন্ত্রণালয়ের পূর্ব পাশের সড়কটি অবরোধ করে বসে পড়েন তারা।

 এসময় পুলিশকে সতর্ক অবস্থান নিতে দেখা যায় অবরোধ স্থলের সামনে। প্রথমে পুলিশ কিছুটা দূরে থাকলেও ধীরে ধীরে শিক্ষার্থীদের কাছাকাছি অবস্থান নেয়।

এদিকে শিক্ষার্থীদের মাঝে উত্তপ্ত পরিস্থিতি লক্ষ্য করা যায়। সময় বাড়ার সঙ্গে সঙ্গে তারা সম্মিলিতভাবে কোটাবিরোধী স্লোগান দিতে থাকে।  

এদিকে পুলিশের ব্যারিকেড ভেঙে শাহবাগে অবস্থান নিয়েছেন শিক্ষার্থীরা। বিকেল ৫টার দিকে আন্দোলনরত শিক্ষার্থীরা মিছিল নিয়ে শাহবাগে আসেন। পরে মেট্রোরেল স্টেশনের নিচে দেওয়া পুলিশের ব্যারিকেড ভেঙে ফেলেন তারা।  

সরেজমিনে দেখা যায়, শিক্ষার্থীরা- ‘গো ব্যাক’ স্লোগান দিয়ে পুলিশকে পিছিয়ে দিয়েছেন। পুলিশ সরে গিয়ে বঙ্গবন্ধু স্পেশালাইজড হাসপাতালের সামনের সড়কে অবস্থান নিয়েছে। শিক্ষার্থীরা পুলিশকে উদ্দেশ্য করে ‘ভুয়া’ বলে দুয়োধ্বনি দিচ্ছেন।  

এদিকে, শাহবাগের মতো ঢাকা-আরিচা মহাসড়কেও পুলিশি ব্যারিকেড ভেঙেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা। বিকেলে বিপুল সংখ্যক পুলিশ সদস্য ঢাকা-আরিচা মহাসড়কের ডেইরি গেট এলাকায় অবস্থান নেয়।  

বিকেল ৪টার দিকে তারা ক্যাম্পাসে ভেতর থেকে বিক্ষোভ মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে এসে জড়ো হন। এ সময় বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের সড়ক অবরোধ না করার অনুরোধ জানায়।

কিন্তু এসব বাধা ও সড়কে পুলিশের ব্যারিকেড ভেঙে অবরোধ শুরু করেন শিক্ষার্থীরা। ঢাকা-আরিচা মহাসড়কে অবস্থান নিয়ে তারা বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, জুলাই ১১, ২০২৪
এমএমআই/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।