ঢাকা, রবিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক উদ্বোধন করলেন উপদেষ্টা নাহিদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৯ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৪
রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক উদ্বোধন করলেন উপদেষ্টা নাহিদ

রংপুর: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) প্রধান ফটকের উদ্বোধন করলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের প্রধান উপদেষ্টা নাহিদ ইসলাম।  

শনিবার (১২ অক্টোবর) সকাল সোয়া ১০টায় দিকে রংপুর অবস্থিত বিশ্ববিদ্যালয়ের ১৬তম দিবসে ফটকটি উদ্বোধন করেন তিনি।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শওকত আলী, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য অধ্যাপক তানজিম উদ্দিন খানসহ বিশ্ববিদ্যালয় ও স্থানীয় প্রশাসনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জানা যায়, সারাদিন বিভিন্ন কর্মসূচিতে ব্যস্ত থাকবেন নাহিদ। এরপর বিকেল ৪টায় সাংবাদিকদের সঙ্গে কথা বলবেন তিনি।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানায়, বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক নির্মাণে দুই কোটি নয় লাখ টাকা ব্যয় ধরা হয়েছে। এর আগে সকাল ১০টার দিকে সড়ক পথে ক্যাম্পাসে আসেন উপদেষ্টা নাহিদ। পরে জাতীয় সংগীত গাওয়া শেষে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করা হয়। পরে তিনি বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালিতে অংশ নেন। সারাদিন বিভিন্ন কর্মসূচিতে ব্যস্ত থাকবেন নাহিদ। এরপর বিকেল ৪টায় সাংবাদিকদের সঙ্গে কথা বলবেন তিনি।

২০০৮ সালের ২০ অক্টোবর সাবেক তত্ত্বাবধায়ক সরকারের সময় রংপুর বিশ্ববিদ্যালয় নামে যাত্রা শুরু করলেও ২০০৯ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে নাম বদল করে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় করা হয়।

সকালে সৈয়দপুর বিমানবন্দরে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের উপদেষ্টা মো. নাহিদ ইসলামকে সৈয়দপুর জামায়াত-শিবিরের নেতারা ফুলেল শুভেচ্ছা জানায়।  

বাংলাদেশ সময়: ১৪২৯ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।