ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

এমআইএসটিতে স্থাপত্য সপ্তাহ শীর্ষক সেমিনার

শিক্ষা ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৬
এমআইএসটিতে স্থাপত্য সপ্তাহ শীর্ষক সেমিনার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: মিলিটারি ইনস্টিটিউট অব সাইন্স অ্যান্ড টেকনোলজির (এমআইএসটি) স্থাপত্য বিভাগের এক বছর পূর্তি উপলক্ষে ‘স্থাপত্য সপ্তাহ-২০১৬’ শীর্ষক এক সেমিনারের আয়োজন করা হয়েছে।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) মিরপুর সেনানিবাসস্থ এমআইএসটি’র জেনারেল মুস্তাফিজ মাল্টিপারপাস হলে ৪দিনের এ সেমিনারের উদ্বোধন হয়।



এতে প্রধান অতিথি ছিলেন এমআইএসটি'র কমান্ড্যান্ট মেজর জেনারেল মো. আব্দুল কাদির। আর গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রধান স্থপতি কাজী গোলাম নাসির বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।  

সেমিনারের প্রথম দিন স্থাপত্য নকশায় ভূমিকম্প প্রতিরোধী পরিকল্পনা নিয়ে আলোচনা হয়। দ্বিতীয় ও তৃতীয় দিন প্রদর্শনী চলার পাশাপাশি ২য় বর্ষের ছাত্র-ছাত্রীদের জন্য মডেল তৈরির কলা-কৌশল নিয়ে ওয়ার্কসপ অনুষ্ঠিত হবে।

সেমিনারে অংশ নেন ইনস্টিটিউট অব আর্কিটেক্টস বাংলাদেশ (আইএবি), হাউজ বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউট (এইচবিআরআই), গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের গুরুত্বপূর্ণ কর্মকর্তারা।
মডারেটর ছিলেন আইএবি-এর প্রেসিডেন্ট স্থপতি প্রফেসর আবু সাইদ এম আহমেদ।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৬
আরএইচএস/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।