ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

নকল সরবরাহ করায় মাদ্রাসা শিক্ষকের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৬
নকল সরবরাহ করায় মাদ্রাসা শিক্ষকের কারাদণ্ড

বরিশাল: বরিশালে চলমান এসএসসি ও সমমানের পরীক্ষার হলে নকল সরবরাহ করার অভিযোগে এক মাদ্রাসা শিক্ষককে এক বছরের কারাদণ্ড ও দুই শিক্ষককে কেন্দ্র থেকে বহিষ্কারের নির্দেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে উজিরপুর উপজেলার আলিম মাদ্রাসা কেন্দ্রে দাখিল পরীক্ষা চলাকালে এ ঘটনা ঘটে।



এছাড়া এ ঘটনায় বহিষ্কৃত দুই শিক্ষকসহ চার শিক্ষককে পাঁচ হাজার টাকা করে মোট ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ঝুমুর বালা বাংলানিউজকে জানান, পরীক্ষা শুরুর পর ওই কেন্দ্রে প্রবেশ করে নিজের মোবাইল ফোনের ক্যামেরায় প্রশ্নের ছবি তোলেন উপজেলার সাকরাল মাদ্রাসার শিক্ষক ওমর ফারুক।

পরে কেন্দ্রের বাইরে গিয়ে উত্তরপত্র তৈরি করে অন্য চার শিক্ষকের মাধ্যমে পরীক্ষার্থীদের কাছে সরবরাহ করার চেষ্টা করেন তিনি। খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত গিয়ে তাদের আটক করেন।

পরে আদালত বসিয়ে শিক্ষক ওমর ফারুককে এক বছরের কারাদণ্ড এবং কেন্দ্রে দায়িত্ব পালনকারী সাকরাল মাদ্রাসার শিক্ষক ইব্রাহিম খলিল ও কালিয়াতা মাদ্রাসার অধ্যক্ষ মোকতার হোসেনকে কেন্দ্র থেকে বহিষ্কার করা হয়।

এছাড়া বহিষ্কৃত দুই শিক্ষক এবং একই মাদ্রাসার অপর দুই শিক্ষক রমিজউদ্দিন ও রফিকুল ইসলামকে পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৬
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।