ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

আইনের কঠোর প্রয়োগ চান শিক্ষামন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৬ ঘণ্টা, অক্টোবর ৮, ২০১৬
আইনের কঠোর প্রয়োগ চান শিক্ষামন্ত্রী ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, সন্ত্রাসীদের বিরুদ্ধে আইনের কঠোর প্রয়োগ করতে হবে। শুধু তাই নয়, তারা যেন আইনের ফাঁক বেয়ে বের হয়ে যেতে না পারেন সেদিকেও কঠোর নজর রাখতে হবে।

শনিবার (০৮ অক্টোবর) বিকেলে রাজধানীর ইস্টার্ন ইউনিভার্সিটির (ইইউ) উদ্যোগে কৃতি শিক্ষার্থী সংবর্ধনায় শিক্ষামন্ত্রী এসব কথা বলেন। সন্ত্রাসীদের দমনে মন্ত্রী সবাইকে এক হয়ে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, মেয়েদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। কোনো ধরনের নারী নির্যাতন মেনে নেওয়া হবে না। প্রত্যেকটি নারী নির্যাতনের বিচার করা হবে।
 
শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষা ব্যবস্থার আরও পরিবর্তন প্রয়োজন। দেশ এখন এগিয়ে যাচ্ছে। এ জন্য জ্ঞান ও প্রযুক্তির সমন্বয়ে আমাদের নতুন প্রজন্মকে গড়ে তুলতে হবে।

নাহিদ বলেন, যারা এখন ইসলাম প্রতিষ্ঠার নামে মানুষ হত্যা করছে তারা মানুষ নয় পশু ও কুলাঙ্গার। সমাজ ও দেশের শত্রু। এজন্য সন্তানদের প্রতি অভিভাবকদের আরও যত্নশীল হতে হবে।
 
বিশ্ববিদ্যালয় হতে হবে জ্ঞান ও শিক্ষা উন্নয়নের জন্য মন্তব্য করে তিনি বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান মানেই জ্ঞান অর্জনের স্থান। যেখানে জ্ঞান দেওয়া হবে ও মানুষের মতো মানুষ হিসেবে শিক্ষার্থীদের গড়ে তোলা হবে। কিন্তু সেটি যদি না হয় তাহলে বিশ্ববিদ্যালয় গড়ে তোলোর কোনো প্রয়োজন নেই।
 
ইস্টার্ন ইউনিভার্সিটির উপাচার্য আব্দুর রবের সভাপতিত্বে কৃতি শিক্ষার্থী সংবর্ধনায় আরও বক্তব্য রাখেন, শিক্ষা মন্ত্রাণালয়ের অতিরিক্ত সচিব হেলাল উদ্দিন, ইস্টার্ন বিশ্ববিদ্যালয় ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মো. আজিজুল ইসলাম, ইস্টার্ন ইউনিভার্সিটির উপ-উপাচার্য অধ্যাপক ড. আব্দুল হান্নান চৌধুরী, আল-আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. হাবিবুর রহমান, ঢাকা রেসিডেন্সিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ বিগ্রেডিয়ার জেনারেল মো. আব্দুল হান্নান, শামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. মাহবুবুর রহমানসহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০১৬
এসজে/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।