ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

নয় বছরে পা দিলো রোকেয়া বিশ্ববিদ্যালয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৮ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৬
নয় বছরে পা দিলো রোকেয়া বিশ্ববিদ্যালয়

রংপুর: আট পেরিয়ে নয় বছরে পা দিলো রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি)।

ক’বছরে শিক্ষা গবেষণার ক্ষেত্রে এ বিশ্ববিদ্যালয় ঈর্ষণীয় সাফল্য দেখাতে পেরেছে তা নয়, তবে এগিয়ে চলেছে নতুন অর্জনের অভিপ্রায়ে।

বুধবার (১২ অক্টোবর) আশুরার বন্ধ থাকায় বুধবার (১৯ অক্টোবর) নানা কর্মসূচির মধ্যদিয়ে এ দিনটি উদযাপন করবে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. একেএম নূর-উন-নবী বাংলানিউজকে জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ প্রকল্পের অধীনে ছাত্রীদের জন্য দশতলা ভবনে এক হাজার আসন বিশিষ্ট একটি হল নির্মাণ কাজ শুরু হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামেই করা হয়েছে হলের নামকরণ।

একই সঙ্গে ১০তলা বিশিষ্ট ড. ওয়াজেদ রিসার্চ ইনস্টিটিউট ভবনের নির্মাণ ও স্বাধীনতা স্মারক ভাস্কর্যের কাজও শুরু হচ্ছে। এছাড়া দ্বিতীয় ধাপের কম্পোনেন্টগুলো নির্মাণের জন্য দ্বিতীয় প্রকল্প প্রস্তুত করা হচ্ছে। পরিবহন সংকট নিরসনে আগামী বুধবার শিক্ষার্থী ও কর্মচারীদের জন্য দু’টি বাস উদ্বোধন করা হবে বলেও জানান একেএম নূর-উন-নবী।

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৬
ওএইচ/এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।