ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

বিজ্ঞপ্তি ছাড়াই ঢাবির ‘গ’ ইউনিটের উত্তরপত্র পুনঃনিরীক্ষণ

ঢাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪১ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৬
বিজ্ঞপ্তি ছাড়াই ঢাবির ‘গ’ ইউনিটের উত্তরপত্র পুনঃনিরীক্ষণ

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যলয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ১ম বর্ষ সম্মান শ্রেণিতে ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে  ৬ অক্টোবর।

নিয়মানুযায়ী ফল প্রকাশের পরবর্তীতে এক সপ্তাহ উত্তরপত্র পুনঃ নিরীক্ষণের সময় দেওয়া হয় পরীক্ষার্থীদের।

এ জন্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট, ডিন অফিসের নোটিশ বোর্ড ও বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। কিন্তু ‘গ’ ইউনিটের উত্তরপত্র পুনঃনিরীক্ষণের নিয়মাবলী নিয়ে কোনো ধরনের বিজ্ঞপ্তি প্রকাশ করেনি ভর্তি পরীক্ষার দায়িত্বে থাকা আহ্বায়ক কমিটি।

এ বিষয়ে জানতে চাইলে ব্যবসায় অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম বাংলানিউজকে বলেন, ‘এটার কোনো নোটিশ দেয় না। কারো কোনো সমস্যা থাকলে ডিন অফিসে জমা দেয়। এবার ১১ জন আবেদন করেছে। আমরা তাদেরটা নিরীক্ষণ করে দিয়েছি। আমরা সুযোগ দিয়েছি। এটার সময় পার হয়ে গেছে’।

ওয়েবসাইটে বিজ্ঞপ্তি না দেয়ার বিষয়ে তিনি বলেন, ‘এটা অনলাইন ভর্তি কমিটির কাজ। তারা কেন দেয়নি এটা তারা ভালো জানেন’।

তবে অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক ড. হাসিবুর রশীদ বাংলানিউজকে বলেন, ‘কারো প্রশ্ন থাকলে সে ডিনের কাছে আবেদন করবে এটা স্ট্যান্ডার্ড প্র্যাক্টিস। উপাচার্য তো বলে দিয়েছেন- যে ফেল করেছে সে পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করতে পারবে। পাস করলেও আবেদন করা যাবে। আমাদের তো বিজ্ঞপ্তি প্রকাশের কোনো ক্ষমতা নেই। ডিন অফিস থেকে কোনো বিজ্ঞপ্তি পাঠালে আমরা শুধু তা আপ করি’।
 
অন্যদিকে কলা অনুষদের ‘খ’ ইউনিটের ফল প্রকাশের দিন (২৬ সেপ্টেম্বর) উত্তরপত্র পুনঃনিরীক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে ২৭ সেপ্টেম্বর থেকে ৬ অক্টোবর পর্যন্ত ডিন অফিসে আবেদন করার জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, ‘বিজ্ঞপ্তি দেওয়ার কথা। যদি কেউ বিষয়টি না জেনে থাকে সে ডিন অফিসে যোগাযোগ করলে তার উত্তরপত্র পুনঃনিরীক্ষণ করে দেওয়া হবে’।
 
বাংলাদেশ সময়: ১৭৩১ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৬
এসকেবি/বিএস
 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।