ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

স্কুলের বেতন পরিশোধ না করায়… 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৮ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৬
স্কুলের বেতন পরিশোধ না করায়…  ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঠাকুরগাঁও: স্কুলের বেতন পরিশোধ করতে না পারায় ১৮ শিক্ষার্থীকে এসএসসি’র টেস্ট পরীক্ষার কেন্দ্র থেকে বের করে দিয়েছেন প্রধান শিক্ষক! এতে তাদের এসএসসি পরীক্ষায় অংশ নেওয়া অনিশ্চিত হয়ে পড়েছে।

রোববার (১৬ অক্টোবর) ঠাকুরগাঁও সদর উপজেলার আরাজী সিংপাড়া উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।


 
পরীক্ষার কেন্দ্র থেকে বের হয়ে প্রধান শিক্ষক রেজাউল করিমের বিরুদ্ধে সালন্দর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহাবুব আলম মুকুলের কাছে লিখিত অভিযোগ করেছে ওই শিক্ষার্থীরা।  

অভিযোগে জানা যায়, টেস্ট পরীক্ষায় বাংলা বিষয়ে পরীক্ষা দিতে যায় শিক্ষার্থীরা। পরীক্ষা শুরুর আধাঘণ্টা পর প্রধান শিক্ষক রেজাউল করিম বিদ্যালয়ের মাসিক বেতন বকেয়া থাকায় পরীক্ষার রুম থেকে বের করে দেন ১৮ শিক্ষার্থীকে। শিক্ষার্থীরা টাকা পরিশোধের সময় চাইলেও তাতে রাজি হননি তিনি।

ভুক্তভোগী একাধিক শিক্ষার্থী বলে, ‘টেস্ট পরীক্ষায় উত্তীর্ণ না হলে এসএসসি পরীক্ষায় অংশ নিতে পারব না। বাবা একজন গরিব কৃষক, এজন্য পরীক্ষার বেতন দিতে বিলম্ব হয়েছে। ’

এ ব্যাপারে বিদ্যালয়ের অফিস সহকারী তছের আলী বলেন, ‘বেতন বকেয়া থাকায় ১৬ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিতে পারেনি। ’

বিদ্যালয়ের অভিযুক্ত প্রধান শিক্ষক রেজাউল করিম বাংলানিউজকে জানান, বেতন না দেওয়ার কারণে তাদেরকে হল বের করে দেওয়া হয়েছে। এ বিষয়ে পরে কথা হবে বলে মোবাইল ফোন বন্ধ করে দেন তিনি।

সালন্দর ইউপি চেয়ারম্যান মাহাবুব আলম মুকুল বলেন, শিক্ষার্থীদের পরীক্ষা চলাকালে কক্ষ থেকে বের করে দেওয়া ঠিক হয়নি। ওই বিদ্যালয়ের ১৮ জন ছাত্রছাত্রী পরীক্ষা দিতে না পেরে লিখিত অভিযোগ দিয়েছে।  

এ বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল ইসলামকে অবগত করা হয়েছে বলে জানান সালন্দর ইউপি চেয়ারম্যান।  

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৬
পিসি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।