ঢাকা, শুক্রবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

শিক্ষা

ঢাবির প্রযুক্তি ইউনিটের ফল প্রকাশ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৯ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৬
ঢাবির প্রযুক্তি ইউনিটের ফল প্রকাশ

২০১৬-১৭ শিক্ষাবর্ষের ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রযুক্তি ইউনিটের প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়: ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রযুক্তি ইউনিটের প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে।
 
ভর্তিচ্ছু মোট ৫ হাজার ৮শ’ ৯১ জন শিক্ষার্থীর মধ্যে ৪ হাজার ৮শ’ ৫৯ জন পরীক্ষায় অংশগ্রহণ করেন।

এর মধ্যে ৪ হাজার ২শ’ ১ জন উত্তীর্ণ হয়েছেন।  পাসের হার ৮৬.০৪ শতাংশ।  

সোমবার (২১ নভেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি অফিসে ফলাফল ঘোষণা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

পরীক্ষার বিস্তারিত ফলাফল এবং ভর্তি প্রক্রিয়া সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের admission.eis.du.ac.bd ওয়েবসাইটে জানা যাবে।  

এছাড়া DU TEC  লিখে roll no টাইপ করে 16321 নম্বরে যেকোনো অপারেটরের মোবাইল ফোন থেকে send লিখে পাঠালে ফিরতি SMS এ ভর্তিচ্ছুরা তার ফলাফল জানতে পারবেন।

পরীক্ষায় উত্তীর্ণদের মেধাক্রম ১ থেকে ৫০০ পর্যন্ত শিক্ষার্থীদের ২৭ নভেম্বর থেকে ৮ ডিসেম্বরের মধ্যে ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজ ও ফরিদপুর ইঞ্জিনিয়ারিং কলেজে ভর্তির জন্য যোগাযোগ করতে বলা হয়েছে।

অন্যদিকে ২৭ নভেম্বর থেকে ২৭ ডিসেম্বরের মধ্যে মেধাক্রম ১ থেকে ৪২০১ পর্যন্ত ন্যাশনাল ইনস্টিটিউট অব টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ ও শ্যামলী টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজে ভর্তির জন্য যোগাযোগ করতে বলা হয়েছে।

ইউনিটটিতে আসন সংখ্যা রয়েছে ৬০০টি। এর মধ্যে ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজের আসন সংখ্যা ১২০টি, ফরিদপুর ইঞ্জিনিয়ারিং কলেজের ১২০টি, ন্যাশনাল ইনস্টিটিউট অব টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজে ২৮০টি এবং শ্যামলী টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের আসন সংখ্যা ৮০টি।  

ফল প্রকাশ অনুষ্ঠানে ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. রফিকুল ইসলাম এবং অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. হাসিবুর রশীদ প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮১৭ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৬
এসকেবি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।