ঢাকা, শুক্রবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

শিক্ষা

জাবিতে জালিয়াতি চক্রের ৩ সদস্যসহ ৭ জনকে পুলিশে সোপর্দ

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৬
জাবিতে জালিয়াতি চক্রের ৩ সদস্যসহ ৭ জনকে পুলিশে সোপর্দ ছবি- বাংলানিউজটোয়েন্টিফোর

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষায় জালিয়াতি চক্রের তিন সদস্যসহ সাতজনকে পুলিশে সোপর্দ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষায় জালিয়াতি চক্রের তিন সদস্যসহ সাতজনকে পুলিশে সোপর্দ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সোমবার (২১ নভেম্বর) সন্ধ্যায় তাদেরকে আশুলিয়া থানা পুলিশে সোপর্দ করা হয়।

যাদেরকে পুলিশে সোপর্দ করা হয়েছে- ঢাকা কলেজের ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী আতিকুল ইসলাম, সিটি ইউনিভার্সিটির আরিফুল ইসলাম, কুমিল্লা জেলার ভর্তিচ্ছুক মেহেদী হাসান, ঢাকার মতিঝিলের দীপ্ত শিকদার ও মো. আশরাফুল আলম, রংপুরের মো. আসাদুজ্জামান এবং মুন্সিগঞ্জের ইমাদ হোসেন।

এর মধ্যে বিশ্ববিদ্যালয় মুক্তমঞ্চের পাশ থেকে সাংবাদিকদের সহযোগিতায় সন্দেহজনকভাবে জালিয়াতি চক্রের সঙ্গে জড়িত আতিকুল ইসলাম, আরিফুল ইসলাম ও মেহেদী হাসানকে আটক করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এদিকে রোববার (২০ নভেম্বর) জালিয়াতির অভিযোগে আটক ভোলা জেলার সদর উপজেলার মোরশেদ আলম জামানের দেওয়া তথ্য অনুযায়ী এক লাখ টাকা করে চুক্তিকৃত ভর্তিচ্ছুক শিক্ষার্থী মো. আসাদুজ্জামান, ইমাদ হোসেন ও মো. আশরাফুল আলমকে বিভিন্ন অনুষদ থেকে আটক করা হয়।

একইদিন আটককৃত আরেক জালিয়াতি চক্রের সদস্য শাহনেওয়াজ আদনান প্রান্ত’র দেওয়া তথ্যানুযায়ী ৫ লাখ টাকা চুক্তিকৃত শিক্ষার্থী দীপ্ত শিকদারকে পরীক্ষা কেন্দ্র থেকে আটক করা হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা বলেন, জালিয়াতি সঙ্গে জড়িত থাকায় আমরা তাদেরকে আশুলিয়া থানা পুলিশে সোপর্দ করেছি।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহসিনুল কাদির বলেন, জালিয়াতির চক্রের সঙ্গে জড়িত থাকার অভিযোগে আটক ৭ জনের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

এর আগে রোববার ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে ৫ জনকে আশুলিয়া থানা পুলিশের কাছে সোপর্দ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।