ঢাকা, শুক্রবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

শিক্ষা

রাবির সমাবর্তন ফি কমানোর দাবিতে স্মারকলিপি

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১১ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৬
রাবির সমাবর্তন ফি কমানোর দাবিতে স্মারকলিপি ছবি-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) দশম সমাবর্তনের নিবন্ধন ফি কমিয়ে ২ হাজার ২০০ টাকা করার দাবি জানিয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে স্মারকলিপি দিয়েছেন শিক্ষার্থীরা।

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) দশম সমাবর্তনের নিবন্ধন ফি কমিয়ে ২ হাজার ২০০ টাকা করার দাবি জানিয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে স্মারকলিপি দিয়েছেন শিক্ষার্থীরা।
 
বুধবার (২৩ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে উপ উপাচার্যের কার্যালয়ে তারা এ স্মারকলিপি দেন।

এছাড়া সমাবর্তনে ‘মানসম্মত’ বক্তা ও নিবন্ধনের সময় বাড়ানোর দাবিও জানিয়েছেন শিক্ষর্থীরা।

স্মারকলিপিতে বলা হয়, সমাবর্তনে নিবন্ধনের জন্য স্নাতকোত্তর ক্যাটাগরিতে ৩ হাজার ৫৭০ টাকা ফি নির্ধারণ করা হয়েছে। অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়ে এই ফি অনেক কম। এছাড়া এখনো স্নাতকোত্তর পাস করা অধিকাংশ শিক্ষার্থী বেকার। ফলে তাদের পক্ষে ৩ হাজার ৫৭০ টাকা ফি দিয়ে নিবন্ধন, রাজশাহীতে যাওয়া-আসা, থাকা-খাওয়ার খরচ জোগাড় করে কাঙ্খিত সমাবর্তনে অংশ নেওয়া সম্ভব নয়।

স্মারকলিপি গ্রহণকালে উপ উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান জানান, উপাচার্য রাজশাহীর বাইরে রয়েছেন। তিনি ফিরলে সমাবর্তন কমিটির মিটিংয়ে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

গত ৩ নভেম্বর থেকে রাবির দশম সমাবর্তনের নিবন্ধন শুরু হয়, চলবে ৩০ নভেম্বর পর্যন্ত। এতে ২০১১ থেকে ২০১৪ সাল পর্যন্ত সময়ে পিএইচডি, এমফিল, স্নাতকোত্তর এবং এমবিবিএস, বিডিএস ও ডিভিএম ডিগ্রি অর্জনকারীরা অংশ নিতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৬
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।