ঢাকা, শুক্রবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

শিক্ষা

প্রাথমিকের সভা-সমাবেশ-প্রশিক্ষণে জঙ্গিবাদবিরোধী বক্তব্য আবশ্যক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৭ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৬
প্রাথমিকের সভা-সমাবেশ-প্রশিক্ষণে জঙ্গিবাদবিরোধী বক্তব্য আবশ্যক

প্রাথমিক শিক্ষা অধিদফতর ও এর আওতাধীন সব অফিস, প্রশিক্ষণ প্রতিষ্ঠান ও প্রাথমিক বিদ্যালয়ের সব সভা-সমাবেশ এবং প্রশিক্ষণ কর্মশালায় আবশ্যিকভাবে...

ঢাকা: প্রাথমিক শিক্ষা অধিদফতর ও এর আওতাধীন সব অফিস, প্রশিক্ষণ প্রতিষ্ঠান ও প্রাথমিক বিদ্যালয়ের সব সভা-সমাবেশ এবং প্রশিক্ষণ কর্মশালায় আবশ্যিকভাবে জঙ্গিবাদবিরোধী বক্তব্য ও আলোচনার ব্যবস্থার নির্দেশ দেওয়া হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ১৩তম বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী এ নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদফতর।

অধিদফতরের নির্দেশে বলা হয়েছে, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে প্রাপ্ত নির্দেশনা অনুযায়ী প্রাথমিক শিক্ষা অধিদফতর ও এর আওতাধীন সব অফিস, প্রশিক্ষণ প্রতিষ্ঠান এবং প্রাথমিক বিদ্যালয় কর্তৃক পরিচালিত সব সভা-সমাবেশ, প্রশিক্ষণ কর্মশালায় নিয়মিত কর্মকাণ্ড ছাড়াও আবশ্যিকভাবে জঙ্গিবাদবিরোধী বক্তব্য ও আলোচনার ব্যবস্থা থাকতে হবে।

অধিদফতরের মহাপরিচালক মো. আলমগীর স্বাক্ষরিত নির্দেশে বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বলা হয়, অফিস প্রধান, প্রশিক্ষণ কর্মশালা সমন্বয়কারী ও বিভিন্ন কমিটির সভাপতিরা বিষয়টি নিশ্চিত করবেন।

গুলশানে হলি আর্টিজান রেস্তোরাসহ সাম্প্রতিক সময়ে কয়েকটি জঙ্গি হামলার ঘটনায় এর আগে জঙ্গিবাদবিরোধী প্রচারণা ও বিভিন্ন সভা-সমাবেশ করার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় সব মন্ত্রণালয়কে চিঠির মাধ্যমে অনুরোধ জানিয়েছিল।

বাংলাদেশ সময়: ১৪৪৬ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৬
এমআইএইচ/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।