ঢাকা, শুক্রবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

শিক্ষা

সার্ক দেশগুলো থেকে আরও বেশি শিক্ষক-শিক্ষার্থী নেবে এসএইউ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪০ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৬
সার্ক দেশগুলো থেকে আরও বেশি শিক্ষক-শিক্ষার্থী নেবে এসএইউ ছবি: সংগৃহীত

সার্কের সদস্য দেশগুলো থেকে আরও বেশিসংখ্যক শিক্ষক ও শিক্ষার্থী নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে নয়াদিল্লির সাউথ এশিয়ান ইউনিভার্সিটি (এসএইউ)।

ঢাকা: সার্কের সদস্য দেশগুলো থেকে আরও বেশিসংখ্যক শিক্ষক ও শিক্ষার্থী নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে নয়াদিল্লির সাউথ এশিয়ান ইউনিভার্সিটি (এসএইউ)।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) উদ্যোগে এ ইউনিভার্সিটির নবম গভর্নিং বোর্ড মিটিংয়ে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সোমবার (২৮ নভেম্বর) ঢাকায় এ মিটিং অনুষ্ঠিত হয়।  

মিটিংয়ে এসএইউ’তে সার্কের সদস্য দেশগুলোর শিক্ষক-শিক্ষার্থীদের জন্য স্কলারশিপ ও ফেলোশিপও বাড়ানোর সুপারিশ করা হয়।

ইউনিভার্সিটির গভর্নিং বডির চেয়ারপারসন প্রফেসর ড. প্রাসার প্রসাদ কৈরালা সভাপতিত্বে মিটিংয়ে এসএইউ’র গভর্নিং বডির সদস্য ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান উপস্থিত ছিলেন।  

এতে ইউনিভার্সিটির প্রেসিডেন্ট ড. কবিতা এ শর্মা, আফগানিস্তানের উচ্চশিক্ষা মন্ত্রণালয়ের ডেপুটি মিনিস্টার প্রফেসর ড. বারাই সিদ্দিকী, ভারতের ইউজিসি চেয়ারম্যান প্রফেসর ভেদ প্রকাশ, মালদ্বীপের শিক্ষা প্রতিমন্ত্রী ড. আবদুল্লা নাজিরসহ সার্কভুক্ত দেশগুলোর উচ্চ পর্যায়ের ১৬ জন প্রতিনিধি।
 
সাউথ এশিয়ান ইউনিভার্সিটি একটি আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয় যা, সার্কভুক্ত আটটি দেশ বাংলাদেশ, আফগানিস্তান, ভুটান, ভারত, মালদ্বীপ, নেপাল, পাকিস্তান এবং শ্রীলঙ্কা সরকারের উদ্যোগে প্রতিষ্ঠিত। এ ইউনিভার্সিটি ২০১০ সাল থেকে শিক্ষা কার্যক্রম শুরু করে আসছে।

ইউজিসির অতিরিক্তি পরিচালক (জনসংযোগ) মো. ওমর ফারুখের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।  

বাংলাদেশ সময়: ২২১৭ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৬
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।