ঢাকা, শনিবার, ৮ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

শিক্ষা

জবির ভর্তি ফি জমা নিচ্ছে অগ্রণী ব্যাংকের ১৫ শাখা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫২ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৬
জবির ভর্তি ফি জমা নিচ্ছে অগ্রণী ব্যাংকের ১৫ শাখা

দেরিতে হলেও প্রথম সেমিস্টারে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ভোগান্তি লাঘবে এগিয়ে এসেছে জগন্নাথ বিশ্ব‌বিদ্যালয় (জ‌বি) প্রশাসন।

জবি: দেরিতে হলেও প্রথম সেমিস্টারে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ভোগান্তি লাঘবে এগিয়ে এসেছে জগন্নাথ বিশ্ব‌বিদ্যালয় (জ‌বি) প্রশাসন।

এখন থেকে ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ভর্তির ফি রাষ্ট্রায়ত্ত অগ্রণী ব্যাংক লিমিটেডের জবি শাখা ছাড়াও রাজধানীর আরও ১৪টি শাখায় জমা দেওয়া যাবে।

মঙ্গলবার (২৯ নভেম্বর) অগ্রণী ব্যাংক জবি শাখার সহকারী ব্যবস্থাপক মো. আমজাদ হো‌সাঈন বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, জবি শাখা ছাড়াও রাজধানীর আরও ১৪টি শাখায় প্রথম সেমিস্টারে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ফি নেওয়া হচ্ছে। এতে শিক্ষার্থীদের ভোগান্তি কমবে।

এর আগে শুধু অগ্রণী ব্যাংকের জবি শ‍াখায় ভর্তি ফি নেওয়া হতো। এ নিয়ে দিনভর লাইনে দাঁড়িয়েও ফি জমা না দেওয়অর ঘটনা ঘটেছে।

গত ২৭ নভেম্বর (রোববার) বাংলানিউজে ‘জবিতে ভর্তি শুরু, ব্যাংকে টাকা জমার দীর্ঘলাইনে ভোগান্তি’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়।

এরপর অগ্রণী ব্যাংকের প্রধান শাখায় এ সংক্রান্ত একটি প্রস্তাবনা পাঠায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এ বিষয়ে মো. আমজাদ হো‌সাঈন বলেন, ‘বিশ্ব‌বিদ্যালয় মাত্র এক‌দিন আগে এ প্রস্তাবনা দেন। প্রস্তাবনাটি আমরা দ্রুত হেড অফিসে পাঠানোর পরপরই দ্রুত অনু‌মোদন দেওয়া হয়। ’

এখন থেকে জবি শাখা ছাড়াও রাজধানীর সদরঘাট ক‌রপোরেট শাখা, রায় সাহেব বাজার শাখা, যাত্রাবাড়ী শাখা, শা‌ন্তিনগর শাখা, গ্রিন রোড শাখা, জাতীয় জাদুঘর শাখা, ঢাকা বিশ্ব‌বিদ্যালয় শাখা, ফার্মগেট শাখা, শ্যামলী শাখা, উত্তরা ব্যাংক মডেল টাউন শাখা, নবাবপুর রোড ক‌রপোরেট শাখা, সাভার শাখা ও মিরপুর শাখায় জমা  দেওয়া যাবে।

এদিকে বিভিন্ন টাকায় ফি জমা দেওয়ার বিষয়টি প্রচার না করাতেও বেশ বিপাকে পড়েছেন ভর্তিচ্ছুরা। বিষয়টি না জানার কারণে অনেকে জবিতে এসেই ভিড় করেছেন।

সাভার থেকে আসা জবিতে ভর্তিচ্ছু আশফাক রহমান বাংলানিউজকে বলেন, সাভারে থাকা অগ্রণী ব্যাংকেই টাকা জমা দেওয়া যাবে এমন কোনো নির্দেশনা আমি আগে  দেখিনি।

‘মঙ্গলবার সকালে লাইনে দাঁড়ানোর পর জানতে পারি সাভারসহ আরও ১৪টি শাখায় টাকা জমা নেওয়া হচ্ছে। আগে জানলে এই অহেতুক কষ্টটা করতে হতো না। ’

২৭ নভেম্বর (রোববার) থেকে জবির ‘এ’ ‘বি’ ‘সি’ ‘ডি’ এবং ‘ই’ ইউনিটের প্রথম সেমিস্টারে প্রথম ম‌নোনয়নপ্রাপ্ত‌দের ভ‌র্তি প্রক্রিয়া শুরু হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৪৬ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৬

ডিআর/এএটি/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।