ঢাকা, শুক্রবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

শিক্ষা

বেতন-ভাতা চান নন-এমপিও’র নিম্ন-মাধ্যমিক শিক্ষকরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৩ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৬
বেতন-ভাতা চান নন-এমপিও’র নিম্ন-মাধ্যমিক শিক্ষকরা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নন-এমপিও নিম্ন-মাধ্যমিক শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতা দেওয়ার দাবি জানিয়েছে বাংলাদেশ নন-এমপিও নিম্ন-মাধ্যমিক শিক্ষক-কর্মচারী ফোরাম। সোমবার (৫ ডিসেম্বর) সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) সংবাদ সম্মেলন করে এ দাবি জানানো হয়।

ঢাকা: নন-এমপিও নিম্ন-মাধ্যমিক শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতা দেওয়ার দাবি জানিয়েছে বাংলাদেশ নন-এমপিও নিম্ন-মাধ্যমিক শিক্ষক-কর্মচারী ফোরাম।  
 
সোমবার (৫ ডিসেম্বর) সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) সংবাদ সম্মেলন করে এ দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, শিক্ষানীতি অনুযায়ী প্রাথমিক শিক্ষাকে অষ্টম শ্রেণিতে উন্নীত করতে উদ্যোগের মধ্যে এ পর্যন্ত ৭৬৩টি বিদ্যালয়কে অষ্টম শ্রেণিতে উন্নীত করা হয়েছে। ইতোমধ্যে নন-এমপিও নিম্ন-মাধ্যমিক বিদ্যালয়গুলোকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীনে ন্যস্ত করা হয়।  
 
দীর্ঘ ১৫-১৬ বছর যাবত এক হাজার ৩৩৩টি নিম্ন-মাধ্যমিক বিদ্যালয় ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত পাঠদান করে আসছে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।  
 
ফোরামের পক্ষ থেকে বলা হয়, দীর্ঘদিন নন-এমপিও অবস্থায় থাকায় শিক্ষক-কর্মচারীরা হতাশাগ্রস্ত ছিল। কিন্তু শিক্ষা মন্ত্রণালয় গত ২৩ নভেম্বর পরিপত্র জারি করে অনুমতিপ্রাপ্ত নিম্ন-মাধ্যমিক বিদ্যালয়গুলোকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীনে ন্যস্ত করায় শিক্ষকদের মাঝে আশা সঞ্চারিত হয়েছে। কিন্তু শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতার বিষয়ে কোনো সিদ্ধান্তের কথা বলা হয়নি।  
 
এসব বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতা দিয়ে শিক্ষাবান্ধব আরেকটি জনকল্যাণমূলক কাজ হবে প্রত্যাশা করে সরকারিভাবে বেতন-ভাতার ব্যবস্থা করার জন্য আহ্বান জানান ফোরামের নেতারা।
 
সংগঠনের সভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সাধারণ সম্পাদক মোকারম হোসেন।
 
এতে অন্যান্যের মধ্যে সহ-সভাপতি আমিনুল হক, যুগ্ম-সাধারণ সম্পাদক বাবু সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।  
 
বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৬
এমআইএইচ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।