ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

শিক্ষা

জাবিতে ১১ছাত্রলীগ নেতাকর্মীসহ ১২জন বহিষ্কার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৭
জাবিতে ১১ছাত্রলীগ নেতাকর্মীসহ ১২জন বহিষ্কার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: ভর্তি পরীক্ষায় জালিয়াতিসহ মারধরের ঘটনায় ছাত্রলীগের ১১ নেতাকর্মীসহ মোট ১২জনকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। একই সঙ্গে পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় আরেক একজনকে আজীবন বহিষ্কার করেছে।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার অফিস সূত্রে এ তথ্য জানা যায়।

গত ৩০ জানুয়ারি অনুষ্ঠিত ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ৪২তম ব্যাচের ছাত্র ও আ ফ ম কামাল উদ্দিন হল শাখা ছাত্রলীগের দফতর সম্পাদক এস এম শরীফ আহমেদ ও গণিত বিভাগের ৪২তম ব্যাচের শিক্ষার্থী এবং ছাত্রলীগ কর্মী নাজমুল হুদাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

ছাত্র-ছাত্রীদের জন্য প্রণীত শৃঙ্খলা বিধিমালার ৫নম্বর ধারা অনুযায়ী এ শাস্তি দেওয়া হয়েছে।

এছাড়া ১০ জানুয়ারি (মঙ্গলবার) সেলিম আল দীন মুক্তমঞ্চ, কেন্দ্রীয় খেলার মাঠ ও বটতলায় মারধরের ঘটনায় সাময়িক বহিষ্কার করা হয়েছে ৯ ছাত্রলীগ কর্মীকে।

বহিষ্কৃতরা হলেন, ৪২তম ব্যাচের শিক্ষার্থী ও ছাত্রলীগ কর্মী জাহিদ হাসান শিহাব (দর্শন বিভাগ), মো. ইয়াছিন (ভূগোল ও পরিবেশ বিভাগ), ৪৫তম ব্যাচের জহুরুল হক, এস এম ইনামুজ্জামান শুভ, মো. আশিকুর রহমান (অর্থনীতি বিভাগ), ৪০তম ব্যাচের সাইদুল (অর্থনীতি বিভাগ), ৪১তম ব্যাচের মো. মিজানুর রহমান (প্রত্নতত্ব বিভাগ), ৪২তম ব্যাচের ইসতিয়াক আহমেদ চৌধুরী (প্রাণিবিদ্যা বিভাগ), দিবেন্দু বিশ্বাস দ্বীপ (গণিত বিভাগ)।

বহিষ্কার থাকাকালীন সময়ে তারা হলে অবস্থান করতে এবং কোন ক্লাস পরীক্ষায় অংশ নিতে পারবে না। এ বিষয়ে হল প্রশাসন, বিভাগ ও পরীক্ষা অফিসকে সজাগ থাকার তাগিদ দেওয়া হয়েছে।

অন্যদিকে, পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় নৃবিজ্ঞান বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. জাহিদুল ইসলামের ছাত্রত্ব বাতিল এবং বিশ্ববিদ্যালয় থেকে তাকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৭
ওএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।