ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

শিক্ষা

জবি শিক্ষার্থীদের উপবৃত্তি দেবে উত্তরা গ্রুপ

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৭
জবি শিক্ষার্থীদের উপবৃত্তি দেবে উত্তরা গ্রুপ সান্ধ্যকা‌লীন এম‌বিএ প্রোগ্রামের ওরিয়েন্টেশন অনুষ্ঠানে অতিথিরা/ ছবি: বাংলানিউজ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) অধ্যয়নরত বিজনেজ স্টাডিজ অনুষদের মেধাবী ও অসচ্ছল শিক্ষার্থীদের উপবৃত্তি দেবে উত্তরা গ্রুপ অব কোম্পানি।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে সান্ধ্যকা‌লীন এম‌বিএ প্রোগ্রামের ওরিয়েন্টেশন অনুষ্ঠানে বিশেষ অতি‌থির বক্ত‌ব্যে প্রতিষ্ঠানের চেয়ারম্যান মো. মতিউর রহমান এ ঘোষণা দেন।

মতিউর রহমান বলেন, আমরা শিক্ষাক্ষেত্রে কাজ করতে চাই।

এখানে উচ্চ শিক্ষা নিতে আসা গরিব মেধাবী শিক্ষার্থীরা যেন সহজেই উচ্চ শিক্ষা অর্জন করতে পারে সেজন্য আমাদের প্রতিষ্ঠানের পক্ষ থেকে একটি ফান্ড দিতে চাই, যা থেকে শিক্ষার্থীরা প্রতিবছর কিছু আর্থিক সহায়তা পাবে।

জ‌বি উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, আমরা বিশ্ব‌বিদ্যালয় থে‌কে সবচেয়ে গুরুত্বপূর্ণ যে জি‌নিসটি শিখে যাবো তা হলো, সমস্যা সমাধানের যোগ্যতা। শিক্ষার্থীদের স্ব-স্ব যোগ্যতা ‌দেখে তাদের দক্ষতা সম্পন্ন কাজে লাগাতে হবে, অন্যথায় এ শিক্ষা কোনো কাজে আসবেনা।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ও উত্তরা গ্রুপের মধ্যে এ বিষয়ে একটি চুক্তি স্বাক্ষর হবে এবং পরে একটি চেক হস্তান্তর অনুষ্ঠানও করা হবে বলেও জানান তিনি।

এ সময় সভাপতির বক্তব্যে বিজনেজ স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. মনিরুজ্জামান বলেন, আপনার এ ঘোষণা আমাদের শিক্ষার্থীদের জন্য অনেক বড় অনুপ্রেরণা। তবে আমাদের শিক্ষার্থীরা যদি আপনার গ্রুপ অব কোম্পানিতে কাজ কারার সুযোগ পায়, ইন্টার্ন করার সময় যদি আপনি একটা সহায়তা তাদের করেন তাহলে সেটা আরও বেশি ফলপ্রসূ হবে। আমি আপনার কাছে আবেদন জানাচ্ছি।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক সে‌লিম ভূঁইয়া, হি‌সাব বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড আলী নূর।

অনুষ্ঠানে জবি শাখা ছাত্রলীগের সভাপতি এফএম শরীফুল ইসলাম ও ইভিনিং এমবিএতে ভর্তি হওয়া নতুন শিক্ষার্থীরাসহ বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৭
ডিআর/আরআইএস/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।