ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

শিক্ষা

ঢাবির হলে সিট নিয়ে ছাত্রলীগের সংঘর্ষ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০২ ঘণ্টা, মার্চ ৬, ২০১৭
ঢাবির হলে সিট নিয়ে ছাত্রলীগের সংঘর্ষ

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কবি জসীম উদ্দিন হলে সিট দখলকে কেন্দ্র করে ছাত্রলীগের এক কর্মীকে মারধর করেছে প্রতিপক্ষ গ্রুপের কর্মীরা। রোববার (০৫ মার্চ) রাতে হলের ৫২০ নম্বর রুমে এ ঘটনা ঘটে।

হল শাখা ছাত্রলীগ সূত্র জানায়, নতুন কমিটি হওয়ার পর সমঝোতার ভিত্তিতে রুম নির্ধারণ করে ছাত্রলীগের দু’গ্রুপ। এতে ৫২০ নম্বর কক্ষটি হল শাখা ছাত্রলীগের সভাপতি আরিফ হোসেন ও সাধারণ সম্পাদক শাহেদ খান সমঝোতার ভিত্তিতে ভাগাভাগি করে।

সেখানে একটি সিট ফাঁকা হলে আরিফ নিজ কর্মীকে তুলে দেয়। কিন্তু শাহেদ বিষয়টি মানতে না পেরে তারও কর্মী দিতে চায়। একপর্যায়ে রাতে ওই সিটে আগ থেকে একজনকে তুলে দেওয়া হয়েছে জানতে পেরে ওই রুমে আগে থেকে থাকা সুমনকে মারধর করে এবং সঙ্গে থাকা মোবাইল ও মানিব্যাগ নিয়ে যায়। এতে অংশ নেয় শাহেদের অনুসারি মাস্টার্সের আল আমিন, চতুর্থ বর্ষের প্রীতম ও আবু বকর এবং তৃতীয় বর্ষের মনির ও সাইফুল।
 
ঘটনার বিষয়ে হলের হল শাখা ছাত্রলীগের সভাপতি আরিফ হোসেন বাংলানিউজকে বলেন, আমি সিট নিয়ে কোনো ঝামেলায় যেতে চাইনি। আমরা সমঝোতার ভিত্তিতে রুম ভাগ করেছিলাম। কিন্তু রোববার ৫২০ নম্বর রুমে আমার একটি সিট ফাঁকা হলে সেখানে আমি একজনকে পাঠাই। তখন তারাও পাঠাতে চায়। উঠাতে না পেরে তারা সুমন নামে ওই রুমে থাকা এক ছাত্রকে মারধর করে ও মানিব্যাগ নিয়ে যায়।
 
হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহেদ খান বাংলানিউজকে বলেন, মারামারি হয়নি। কথা কাটাকাটি হয়েছে। আমি ঘটনার সময়ে বাইরে ছিলাম।
 
বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স বাংলানিউজকে বলেন, আমি ঘটনাটি এখনো শুনেনি। এমন ঘটনা ঘটলে ব্যবস্থা নেবো।

বাংলাদেশ সময়: ০৭০০ ঘণ্টা, মার্চ ০৬, ২০১৭
এসকেবি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।