ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

শিক্ষা

গাইবান্ধার স্কুলে আগুন: দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে চিঠি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৮ ঘণ্টা, মার্চ ৬, ২০১৭
গাইবান্ধার স্কুলে আগুন: দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে চিঠি গাইবান্ধার স্কুলে আগুন (ফাইল ফটো)

গাইবান্ধা: জেলার সদর উপজেলার কুন্দেরপাড়া গণউন্নয়ন একাডেমিতে (মাধ্যমিক বিদ্যালয়) আগুন লাগানোর সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে আইনের আওতায় এনে আইনানুগভাবে ব্যবস্থা নিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে চিঠি দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

সোমবার (০৬ মার্চ) প্রধানমন্ত্রীর কার্যালয় এবং মন্ত্রিপরিষদ বিভাগের স্মারকের প্রেক্ষিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিবের কাছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে চিঠি পাঠানো হয়।

বেসরকারি উন্নয়ন সংস্থা গণউন্নয়ন কেন্দ্রের সহায়তায় ২০০৩ সালে প্রতিষ্ঠিত কুন্দেরপাড়া গণউন্নয়ন একাডেমিতে গত ২৯ জানুয়ারি গভীর রাতে দুর্বৃত্তরা আগুন লাগিয়ে দেয়।

আগুনে বিদ্যালয়ের অফিস কক্ষসহ সাতটি ক্লাসরুম, এসএসসি পরীক্ষার্থীদের প্রবেশ পত্র, রেজিস্টেশন কার্ড, সার্টিফিকেট, নম্বরপত্র, আসবাবপত্র ও শিক্ষা সরঞ্জাম পুড়ে যায়। এতে প্রায় কোটি টাকার সম্পদের ক্ষয়ক্ষতি হয়েছে বলেও দাবি করেছে কর্তৃপক্ষ।

এ ঘটনায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসাদুজ্জামান আসাদ বাদী হয়ে অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে সদর থানায় নাশকতার মামলা করেছিলেন। এতে গ্রেফতারও হয়েছে কয়েকজন।
 
শিক্ষা মন্ত্রণালয় অপর এক চিঠিতে শিক্ষা প্রকৌশল অধিদফতরের প্রধান প্রকৌশলীকে ওই বিদ্যালয়টি মেরামত ও সংস্কারসহ প্রয়োজন মতো ভবন নির্মাণের জন্য নির্দেশ দিয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, মার্চ ০৬, ২০১৭
এমআইএইচ/ওএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।