ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

শিক্ষা

জবির তিন শিক্ষার্থীকে কারণ দর্শানোর নোটিশ

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪১ ঘণ্টা, মার্চ ৬, ২০১৭
জবির তিন শিক্ষার্থীকে কারণ দর্শানোর নোটিশ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়: অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) তিন শিক্ষার্থীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। 

সোমবার (০৬ মার্চ) বিকেলে কারণ দর্শানোর এ নোটিশ জারি করা হয়েছে বলে বাংলানিউজকে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি।

যাদের কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়েছে তারা হলেন-  হিসাব বিজ্ঞান বিভাগের প্রথম বর্ষ প্রথম সেমিস্টারের আব্দুল কাদের (বাবা-মো. এনামুল হক), মো. জামিউল হক (বাবা- মো. মাহমুদুল হক) ও  আবু সুফিয়ান (বাবা- হুমায়ুন কবির)।

এ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সহযোগী অধ্যাপক ড. নুর মোহাম্মদ বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী কিংবা প্রশাসনে যে কেউ আইন অমান্য করলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেবে বিশ্ববিদ্যালয় প্রশাসন।  

এরই অংশ হিসেবে রোববারের অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য ওই তিন শিক্ষার্থীকে আগামী ১৮ মার্চ তাদের বাবা-মায়ের উপস্থিতিতে কারণ দর্শানোর নোটিশ পাঠানোর আদেশ দেওয়া হয়েছে।

জবি প্রক্টর দপ্তর জানায়, রোববার (০৫ মার্চ) বিকেলে বিশ্ববিদ্যালয় ছুটি শেষে বিশ্ববিদ্যালয়ের ফিরতি বাসগুলো গুলিস্তান গোলাপশাহ মাজারের কাছে গিয়ে যানজটে পড়ে। সেখানে জবি শিক্ষার্থীদের বহনকারী অনির্বাণ বাস থেকে শিক্ষার্থীরা যানজট সরিয়ে পার হতে চেষ্টা করেন। এসময় পুলিশের কাউন্টার টেররিজমের জঙ্গিবাহী একটি প্রিজন ভ্যানের সামনে গিয়ে উপস্থিত হন জবি শিক্ষার্থীরা। পেছনে থাকা জবির শিক্ষার্থীদের বহনকারী বাসের শিক্ষার্থীরা দ্রুত রাস্তা ছাড়ার জন্য অর্নিবাণ বাসের শিক্ষার্থীদের উদ্দেশ্যে উচ্চ স্বরে কথা বলতে থাকেন।  

এসময় প্রিজন ভ্যানটিকে পাশ কাটিয়ে জবির বাস যাওয়ার জন্য চেষ্টা করলে অর্নিবাণ বাসের কাদের, সুফিয়ান, জামিউলদের সঙ্গে পুলিশের কথা কাটাকাটি হয়, আর পেছনে থাকা বাসের শিক্ষার্থীরা উত্তেজিত হয়ে পড়েন। তবে সিনিয়রা দ্রুত চলে আসায় পুলিশ ও শিক্ষার্থীদের মধ্যে কথা কাটাকাটি বন্ধ হয়। কাউন্টার টেরিজম পুলিশের পক্ষে ঘটনাটি কোতয়ালি থানার মাধ্যমে জবি কর্তৃপক্ষকে অবহিত করা হলে তাদের বিরুদ্ধে কারণ দর্শানোর নোটিশ দেয় কর্তৃপক্ষ।

এ ব্যাপারে জানতে চাইলে আবু সুফিয়ান ঘটনার বর্ণনা দিয়ে বলেন, রোববার সিনিয়ররা বিষয়টি মীমাংসা করে দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, মার্চ ০৬, ২০১৭
ডিআর/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।