ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

শিক্ষা

নিজস্ব ক্যাম্পাসে বেসরকারি বিশ্ববিদ্যালয় নিতে কমিটি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩০ ঘণ্টা, মার্চ ৭, ২০১৭
নিজস্ব ক্যাম্পাসে বেসরকারি বিশ্ববিদ্যালয় নিতে কমিটি

ঢাকা: নিজস্ব ক্যাম্পাসে না যাওয়াসহ বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর বিদ্যমান সমস্যা চিহ্নিত ও সমাধানে একটি কমিটি করা হয়েছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।
 
 

মঙ্গলবার (০৭ মার্চ) বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে (ইউজিসি) সভা শেষে মন্ত্রী সাংবাদিকদের বলেন, এ কমিটির সুপারিশ পাওয়ার পর সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়গুলোর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
 
ইউজিসি সদস্য অধ্যাপক ড. মো. আখতার হোসেনকে চার সদস্যের কমিটির প্রধান করা হয়েছে।


 
শিক্ষামন্ত্রী বলেন, আগামী ৩০ জুনের মধ্যে কমিটি পূর্ণাঙ্গ প্রতিবেদন জমা দেবে। প্রয়োজনে তারা জরুরি ভিত্তিতেও সুপারিশ দেবে। সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।
 
বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো বন্ধ করা আমাদের উদ্দেশ্য নয় জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, এগুলো ভালোভাবে চলুক। সমস্যা সমাধান করতে কমিটি গঠন করা হয়েছে।
 
কমিটির অপর সদস্যরা হলেন- ইউজিসি সদস্য অধ্যাপক এম শাহ নওয়াজ আলি ও শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (বিশ্ববিদ্যালয়) আবদুল্লাহ-আল হাসান চৌধুরী। ইউজিসি উপপরিচালক জেসমিন পারভীনকে কমিটির সদস্য সচিব করা হয়েছে।

পুরনো ৫১টি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মধ্যে এখনও ৩৯টি সম্পূর্ণভাবে নিজস্ব ক্যাম্পাসে যায়নি বলে জানান ইউজিসি কর্মকর্তারা। আর মাত্র ১২টি পুরোপুরি নিজস্ব ক্যাম্পাসে গেছে।
 
বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, মার্চ ০৭, ২০১৬
এমআইএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।