ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

শিক্ষা

রাঙামাটিতে এইচএসসির রেজিস্ট্রেশন ও প্রবেশপত্রে ভুল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৮ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৭
রাঙামাটিতে এইচএসসির রেজিস্ট্রেশন ও প্রবেশপত্রে ভুল

রাঙামাটি: রাঙামাটি সরকারি কলেজের ২০১৭ সালের এইচএসসি পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্ড, প্রবেশপত্র এবং ছবিতে ব্যাপক ভুল হয়েছে।

বৃহস্পতিবার (৩০ মার্চ) রাঙামাটি সরকারি কলেজে সরেজমিনে গেলে এইসএসসি পরীক্ষার্থীরা এসব অভিযোগ তুলে ধরেন।

ওই কলেজের ২০১৭ সালের এইচএসসি মানবিক বিভাগের পরীক্ষার্থী জোনাকি চাকমা বাংলানিউজকে বলেন, ০২ এপ্রিল আমাদের পরীক্ষা।

এসময় ঘরে বসে আমরা পরীক্ষার প্রস্তুতি নিচ্ছি। কিন্তু কলেজ থেকে যখন রেজিস্ট্রেশন কার্ড ও প্রবেশপত্র নিই তখন দেখি প্রবেশপত্র ও রেজিস্ট্রশন নম্বর ভুল।

একই কলেজের বিজ্ঞান বিভাগের পরীক্ষার্থী রিপন চাকমা বাংলানিউজকে বলেন, আমার প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ডেও নম্বর ভুল হয়েছে।

পরীক্ষার্থী রুমি চাকমা বাংলানিউজকে বলেন, আমার প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন নম্বর ভুল এসেছে। রেজিস্ট্রেশন ও প্রবেশপত্রে যে ছবি বোর্ড থেকে দেওয়া হয়েছে সেটা আমার ছবি নয়। আমরা পরীক্ষার জন্য পড়বো, না কি এ সমস্যা দূর করবো দুশ্চিন্তায় আছি।

এ ব্যাপারে রাঙামাটি সরকারি কলেজের সহযোগী অধ্যাপক ও এইচএসসি পরীক্ষা কমিটির আহ্বায়ক মো. জয়নাল আবেদীন বাংলানিউজকে বলেন, এবার আমাদের কলেজ থেকে ১ হাজার ১৯৫ জন শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে। তার মধ্যে বেশিরভাগ শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্ড, প্রবেশপত্র এবং ছবিতে ব্যাপক ভুল হয়েছে বলে শিক্ষার্থীরা জানাচ্ছে। আমি নিজেও রেজিস্ট্রেশন কার্ড ও প্রবেশপত্র দেখে অবাক হয়েছি।

তিনি আরও বলেন, তবে শিক্ষার্থীদের ভয় পাওয়ার কিছু নেই। আমি এ ব্যাপারে চট্টগ্রাম বোর্ড কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেছি। তারা এ সমস্যা দূর করার জন্য চেষ্টা চালাচ্ছে। আমরা শিক্ষকরাও চেষ্টা চালিয়ে যাচ্ছি যাতে আমাদের শিক্ষার্থীরা যথাসময়ে নির্বিঘ্নে পরীক্ষা দিতে পারে।

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৭
আরবি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।