ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

শিক্ষা

খুলনায় এইচএসসি ও সমমানের পরীক্ষা চলছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫৬ ঘণ্টা, এপ্রিল ২, ২০১৭
খুলনায় এইচএসসি ও সমমানের পরীক্ষা চলছে খুলনায় এ‌ইচএসসি সমমানের পরীক্ষা চলছে, ছবি: বাংলানিউজ

খুলনা: সারাদেশের ন্যায় খুলনায় এইচএসসি ও সমমানের পরীক্ষা শান্তিপূর্ণ পরিবেশে চলছে। রোববার (০২ এপ্রিল) সকাল ১০টায় শুরু হওয়া এ পরীক্ষা চলবে দুপুর ১টা পর্যন্ত।

অতিরিক্ত খুলনা জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. গিয়াস উদ্দিন বাংলানিউজকে বলেন, শান্তিপূর্ণ পরিবেশে খুলনায় এইসএসসি পরীক্ষা শুরু হয়েছে। দু’তিনটি কেন্দ্রের জন্য একজন ম্যাজিস্ট্রেট রয়েছেন।

খুলনা জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, জেলায় ৩৯টি কেন্দ্রে এবার ২৫ হাজার ৬৩৯ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে। এর মধ্যে এইচএসসিতে ১৯ হাজার ৯৫ জন, আলিম পরীক্ষায় ১ হাজার ৩৩৪ জন, এইচএসসি (বিএম) পরীক্ষায় ৫ হাজার ১৫৪ জন এবং ডিপ্লোমা ইন বিজনেস স্টাডিজে ৫৬ জন অংশ নিচ্ছে।

খুলনার উল্লেখযোগ্য কেন্দ্রগুলো হচ্ছে- এম এম সিটি কলেজ, সরকারি সুন্দরবন কলেজ, খুলনা পাবলিক কলেজ, সরকারি পাইওনিয়ার কলেজ, শহীদ সোহরাওয়ার্দী কলেজ, সরকারি মহিলা কলেজ, দৌলতপুর কলেজ, হাজী মুহসিন কলেজ, বটিয়াঘাটা কলেজ, ডুমুরিয়া কলেজ, পাইকগাছা কলেজ, রূপসা ডিগ্রি কলেজ, খুলনা মডেল স্কুল অ্যান্ড কলেজ, চালনা কলেজ, চালনা এম এম কলেজ।

এ বছর এইচএসসিতে মহানগরীর রায়েরমহল কলেজ এবং আলিম পরীক্ষায় ডুমুরিয়া উপজেলার মধুগ্রাম ইসলামিয়া আলিম মাদ্রাসায় নতুন কেন্দ্র স্থাপন করা হয়েছে।

এদিকে পরীক্ষা শুরুর প্রথম দিন মহানগরীতে যানবাহন সঙ্কট, যানজট ও নগর জুড়ে ওয়াসার পাইপ স্থাপনের জন্য রাস্তা খোঁড়াখুঁড়িতে গর্ত হওয়ার কারণে সময়মতো কেন্দ্রে পৌঁছাতে পারেনি অনেকেই। বিশেষ করে যাদের কেন্দ্র একটু দূরে তাদের বেশি ভোগান্তি পোহাতে হয়েছে। এক্ষত্রে কেউ কেউ পায়ে হেঁটেও পরীক্ষা কেন্দ্রে এসেছেন বলে জানায় পরীক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১০৫২ ঘণ্টা,  এপ্রিল ০২, ২০১৭
এমআরএম/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।