ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

শিক্ষা

কোচিংয়ের টাকার জন্য প্রবেশপত্র আটকালো অধ্যক্ষ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৪ ঘণ্টা, এপ্রিল ২, ২০১৭
কোচিংয়ের টাকার জন্য প্রবেশপত্র আটকালো অধ্যক্ষ কোচিংয়ের টাকার জন্য প্রবেশপত্র আটকালো অধ্যক্ষ-ছবি-বাংলানিউজ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে কোচিংয়ের টাকা পরিশোধ না করায় প্রবেশপত্র আটকে রাখার প্রতিবাদে বিক্ষোভ করেছে নারায়ণগঞ্জ গার্লস স্কুল অ্যান্ড কলেজের ছাত্রীরা। বিক্ষুব্ধ শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা অধ্যক্ষকে অবরুদ্ধ করে রাখে।   

শিক্ষার্থী ও অভিভাবকেরা জানান, রোববার (০২ এপ্রিল) দুপুরে স্কুলের অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের প্রথম সাময়িক পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। পরীক্ষার প্রবেশপত্র নিতে ছাত্রীরা স্কুলের অধ্যক্ষ শীতল চন্দ্র দে’র কক্ষের সামনে অপেক্ষা করছিল।

 

এ সময় অধ্যক্ষ ছাত্রীদের স্কুলের কোচিং ক্লাসের টাকা পরিশোধ করা না হলে প্রবেশপত্র দেওয়া হবে না বলে জানান। যারা টাকা পরিশোধ করবে না তাদের স্কুল থেকে চলে যাওয়ার নির্দেশ দিলে অভিভাবকেরা বিক্ষোভ শুরু করেন। এ সময় ছাত্রী ও অভিভাবকেরা অধ্যক্ষকে তার কক্ষে অবরুদ্ধ করে রাখে।
 
পরে দুপুর দেড়টার দিকে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ছরোয়ার হোসেন গিয়ে অধ্যক্ষকে উদ্ধার করেন। সেইসঙ্গে শিক্ষার্থীদের প্রবেশপত্র দিয়ে পরীক্ষা দেওয়ার নির্দেশ দেন।  

দুই দিনের মধ্যে অধ্যক্ষকে কোচিংয়ের জন্য জোরপূর্বক টাকা আদায়ের কারণ উল্লেখ করে লিখিত জবাব দেওয়ারও নির্দেশ দেন তিনি।

এছাড়া ইংরেজি বিষয়ের শিক্ষক মো. আরিফকে বিভিন্ন অনিয়মের অভিযোগে সাময়িক বরখাস্ত করেন ছরোয়ার হোসেন।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, এপ্রিল ০২, ২০১৭ 
আরআর/এমজেএফ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।