ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

শিক্ষা

শিক্ষার্থীদের জন্য নতুন বাস কিনলো জাবি প্রশাসন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫০ ঘণ্টা, এপ্রিল ২, ২০১৭
শিক্ষার্থীদের জন্য নতুন বাস কিনলো জাবি প্রশাসন শিক্ষার্থীদের জন্য জাবি প্রশাসনের বাস

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীদের জন্য নতুন তিনটি বাস কিনেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রোববার (০২ এপ্রিল) দুপুরে বিশ্ববিদ্যালয় পরিবহন চত্বরে আনুষ্ঠানিকভাবে বিশ্ববিদ্যালয় উপাচার্যের কাছে চাবি হস্তান্তর করেন নিটল মটরস্’র অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার মো. সাঈদ।

এ সময় উপাচার্য বলেন, নতুন তিনটি বাস বিশ্ববিদ্যালয়ের পরিবহনে যোগ হওয়ায় শিক্ষার্থীদের ভোগান্তি কিছুটা হলেও কমবে।

পরবর্তীতে আরো বাস ক্রয় করা হবে বলে তিনি আশা ব্যক্ত করেন।

এ সময় বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য অধ্যাপক মো. আবুল হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক আবুল খায়ের, রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক, পরিবহন অফিসের ভারপ্রাপ্ত শিক্ষক সহকারী অধ্যাপক মো. শরিফ হোসেন, শহীদ সালাম বরকত হলের প্রাধ্যক্ষ সহযোগী অধ্যাপক কবিরুল বাশারসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

নিটল মটরস্’র কোম্পানি থেকে বিশ্ববিদ্যালয় প্রশাসন প্রতিটি বাস ৩০ লাখ ৫২ হাজার টাকায় কিনেছে।

তিনটি বাস ক্রয়ের আগে শিক্ষার্থীদের জন্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব মোট চারটি বাস ছিলো। আর বিআরটিসি থেকে ৫টি বাস ভাড়া নিয়ে চালানো হতো।

পরিবহন অফিসের ভারপ্রাপ্ত শিক্ষক সহকারী অধ্যাপক মো. শরিফ হোসেন বলেন, শিক্ষার্থীদের জন্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব বাস কম থাকায় অধিকাংশ সময় আমাদেরকে বিআরটিসি বাসের উপর নির্ভর করতে হতো। বর্তমানে আমরা কিছুটা হলেও নির্ভরশীল।

এদিকে বিশ্ববিদ্যালয় প্রশাসন বাস ক্রয় করায় শিক্ষার্থীরা আনন্দিত হয়ে বলেন, দীর্ঘদিন ধরে পরিবহন সংকটের কারণে যাতায়তে সমস্যা হতো। তা উপলব্ধি করে বিশ্ববিদ্যালয়ে প্রশাসন তিন বাস ক্রয় করেছে তা প্রশংসার দাবি রাখে।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, এপ্রিল ০২, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।