ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

শিক্ষা

ঢাবির গ্রন্থাগারে পানি সংকট, শিক্ষার্থীদের বিক্ষোভ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫৬ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১৭
ঢাবির গ্রন্থাগারে পানি সংকট, শিক্ষার্থীদের বিক্ষোভ পানি সংকটে ঢাবি শিক্ষার্থীদের বিক্ষোভ

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কেন্দ্রীয় গ্রন্থাগারে পানি সংকটের কারণে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা।

মঙ্গলবার (০৪ এপ্রিল) সকাল সাড়ে ৯টার দিকে গ্রন্থাগার থেকে বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা। মিছিলটি এক পর্যায়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের বাসভবনের সামনে অবস্থান নেয়।

এতে ঘণ্টাব্যাপী যান চলাচল বন্ধ থাকে।  

এ সময় ঘটনাস্থলে আসেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. এ এম আমজাদ। তিনি শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন। পরবর্তীতে শিক্ষার্থীদের ৫ সদস্যের একটি প্রতিনিধি দল উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ করে তাদের দাবির বিষয়টি জানান।

শিক্ষার্থীরা জানান, দুই বছর ধরে লাইব্রেরিতে পানির সমস্যা। বেশিরভাগ সময় পানি থাকে না। বাথরুম পরিষ্কার করা হয় না। সকালে আধা ঘণ্টা পানি থাকে তো সারাদিন থাকে না। এতে বিভিন্ন ধরনের সমস্যায় পড়ছেন শিক্ষার্থীরা। কিন্তু প্রশাসন কোনো ব্যবস্থা নিচ্ছে না।

জানতে চাইলে ভারপ্রাপ্ত গ্রন্থাগারিক অধ্যাপক ড. এস এম জাবেদ আহমদ বাংলানিউজকে বলেন, কলাভবনের পাম্পে সমস্যা হওয়ায় পানির সমস্যা সৃষ্টি হয়েছে। বিষয়টি সমাধানের চেষ্টা চলছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বাংলানিউজকে বলেন, পানির পাম্প সমস্যা হওয়ার কারণে পানি সংকট দেখা দিয়েছিলো। বর্তমানে গ্রন্থাগারে পানি আছে। ভবিষ্যতে যেন সমস্যা না হয় সেজন্য পদক্ষেপ নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১১৫৫ ঘণ্টা, এপ্রিল ০৪, ৩০১৭
এসকেবি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।