ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

শিক্ষা

চট্টগ্রামের ৬ স্কুলের স্বীকৃতি বাতিলের নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৪ ঘণ্টা, এপ্রিল ৬, ২০১৭
চট্টগ্রামের ৬ স্কুলের স্বীকৃতি বাতিলের নির্দেশ

ঢাকা: ভর্তিতে অতিরিক্ত ফি আদায় করায় চট্টগ্রামের বেসরকারি ছয় স্কুলের একাডেমিক স্বীকৃতি বাতিলের নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এছাড়া পাঁচটি স্কুলকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হচ্ছে।

একাডেমিক স্বীকৃতি বাতিল ও শোকজের নির্দেশ দিয়ে বৃহস্পতিবার (০৬ এপ্রিল) শিক্ষা মন্ত্রণালয় থেকে চট্টগ্রামের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের কাছে চিঠি পাঠানো হয়েছে।
 
চট্টগ্রামের মেরন সান স্কুল অ্যান্ড কলেজ, মেরিট বাংলাদেশ স্কুল অ্যান্ড কলেজ, চিটাগাং আইডিয়াল হাই স্কুল, ন্যাশনাল ইংলিশ স্কুল, বাংলাদেশ এলিমেন্টরি স্কুল এবং মির্জা আহম্মেদ ইস্পাহানি বিদ্যালয়ের একাডেমিক স্বীকৃতি বাতিল করার নির্দেশ দেওয়া হয়েছে।


 
আর চট্টগ্রাম ক্যান্টনমেন্ট পাবলিক কলেজ, চিটাগাং ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুল অ্যান্ড কলেজ, হালিশহর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ, বাংলাদেশ নৌবাহিনী স্কুল অ্যান্ড কলেজ এবং বি এ এফ শাহিন কলেজকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হচ্ছে।
 
নীতিমালা ভেঙ্গে শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত ফি আদায় করার বিষয়ে চট্টগ্রাম জেলা প্রশাসকের কাছ থেকে আসার চিঠির ভিত্তিতে শিক্ষা মন্ত্রণালয় এ ব্যবস্থা নিয়েছে।
 
শিক্ষা মন্ত্রণালয় জানায়, ‘বেসরকারি স্কুল/স্কুল অ্যান্ড কলেজে মাধ্যমিক, নিম্ন মাধ্যমিক ও সংযুক্ত প্রাথমিক স্তরে শিক্ষার্থী ভর্তি নীতিমালা-২০১৬’ অনুযায়ী ঢাকা মেট্রোপলিটনসহ এমপিওভুক্ত, আংশিক এমপিওভুক্ত, এমপিওভুক্ত বহির্ভূত প্রতিষ্ঠান ভর্তি ফরমের জন্য সর্বোচ্চ ২০০ টাকা নিতে পারবে।
 
এছাড়া নীতিমালায় সেশন চার্জসহ ভর্তি ফি সর্বসাকুল্যে মফস্বল এলাকায় ৫০০ টাকা, পৌর (উপজেলা) এলাকায় এক হাজার টাকা, পৌর (জেলা সদর) এলাকায় দুই হাজার টাকা নেওয়া যাবে। ঢাকা ছাড়া অন্যান্য মেট্রোপলিটন এলাকায় তিন হাজার টাকার বেশি হবে না।
 
বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০১৭
এমআইএইচ/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।