ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

শিক্ষা

খানসামায় ২ ভুয়া পরীক্ষার্থীর কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৬ ঘণ্টা, এপ্রিল ৬, ২০১৭
খানসামায় ২ ভুয়া পরীক্ষার্থীর কারাদণ্ড দিনাজপুরে আটক ২ ভূয়া পরিক্ষার্থী। ছবি: বাংলানিউজ

দিনাজপুর: খানসামায় পাকেরহাট ডিগ্রি কলেজ কেন্দ্রে কারিগরী শিক্ষা বোর্ডের পরীক্ষায় অন্যের হয়ে পরীক্ষা দিতে আসা মো. মোশারফ হোসেন (২৩) ও মো. রুবেল ইসলাম (২৫) নামে দুই ভুয়া পরীক্ষার্থীকে আটক করা হয়েছে। পরে তাদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাজেবুর রহমান এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত ভুয়া পরীক্ষার্থী মোশারফ চিরিরবন্দর উপজেলার গোছাহার গ্রামের জহরুল ইসলামের ছেলে ও একই এলাকার রুবেল ইসলাম হামিদুল ইসলামের ছেলে।

উপজেলা সহকারী শিক্ষা অফিসার এস এম মান্নান ঘটনার সত্যতা নিশ্চিত করে বাংলানিউজকে জানান, ৩য় দিনের কম্পিউটার অ্যাপ্লিকেশন পরীক্ষায় দু’জন পরীক্ষা দিচ্ছিল। এ সময় তাদের সন্দেহ হলে পরীক্ষার কাগজপত্র যাচাই করে দেখা যায়, এবারের গোয়ালডিহি টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের এইচএসসি পরীক্ষার্থী আ: হাকিম ও মো. মনিরুল ইসলামের বদলি হিসেবে মো. মোশারফ হোসেন ও মো. রুবেল ইসলাম পরীক্ষা দিচ্ছে। বিষয়টি নিশ্চিত হয়ে তাদের আটক করে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে আদালত তাদের সাজা দেন।

বাংলাদেশ সময়: ০৫০১ ঘণ্টা, এপ্রিল ৭, ২০১৭
জেডএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।