ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

শিক্ষা

জাবিতে ২৩২ কোটি টাকার বাজেট পাস

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৫ ঘণ্টা, জুন ১৭, ২০১৭
জাবিতে ২৩২ কোটি টাকার বাজেট পাস

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: ২০১৭-২০১৮ অর্থ বছরের জন্য ২৩২ কোটি ৫ লাখ টাকার বাজেট পাস করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি)।

শনিবার (১৭ জুন) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত বিশ্ববিদ্যালয় সিনেট হলে বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের সভাপতিত্বে ৩৬তম সিনেট অধিবেশন অনুষ্ঠিত হয়। অধিবেশনে সিনেট সদস্যদের সর্বসম্মতিক্রমে এ বাজেট পাস করা হয়।

এতে কোষাধ্যক্ষ অধ্যাপক আবুল খায়ের ২০১৬-২০১৭ অর্থ বছরে ২০৯ কোটি ৮২ লাখ টাকার সংশোধিত বাজেট এবং ২০১৭-২০১৮ অর্থ বছরের জন্য ২৩২ কোটি ৫ লাখ টাকার প্রস্তাবিত মূল বাজেট উপস্থাপন করলে তা সর্বসম্মতিক্রমে পাস হয়।

উত্থাপিত বাজেটে দেখা যায়, ২১৩ কোটি ৩৫ লাখ টাকা আসবে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন থেকে। আর  বিশ্ববিদ্যালয়ের নিজস্ব আয়ের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ১৮ কোটি ৭০ লাখ টাকা।

মূল বাজেটের বার্ষিক ঘাটতির পরিমাণ দাঁড়াবে ১ কোটি ৭৬ লাখ টাকা। আর মোট ঘাটতির পরিমাণ দাঁড়াবে ৩২ কোটি ৭৪ লাখ ৫৫ হাজার টাকা।

অধিবেশনে সিনেট সদস্যরা উপাচার্যের ভাষণ ও কোষাধ্যক্ষের উত্থাপিত বাজেট নিয়ে আলোচনা করেন। এটি পরিচালনা করেন সিনেটের সচিব ও বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক।

গত বছর জাবির ১৯৩ কোটি ৫২ লাখ টাকার বাজেট পাস করা হয়।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, জুন ১৭, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।