ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

শিক্ষা

হাজিরা দিতে জাবির ৫৬ শিক্ষার্থী সিএমএম কোর্টে

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪২ ঘণ্টা, জুলাই ৪, ২০১৭
হাজিরা দিতে জাবির ৫৬ শিক্ষার্থী সিএমএম কোর্টে সিএমএম কোর্টে হাজিরা দিতে জাবি শিক্ষার্থীরা/ছবি: বাংলানিউজ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: আদালতের নির্দেশে হাজিরা দিতে ঢাকার মুখ্য মহানগর হাকিমের (সিএমএম) আদালতে উপস্থিত হয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ৫৬ জন শিক্ষার্থী।

মঙ্গলবার (৪ জুলাই) সকাল সাড়ে ৯টায় শিক্ষার্থীরা কোর্টের সামনে হাজির হয়েছে বলে জানান বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সাধারণ সম্পাদক নজির আমিন চৌধুরী জয়।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনরে দায়ের করা মামলায় কোর্ট মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ৫৬জন শিক্ষার্থীকে হাজিরা দেওয়ার জন্য ডেকেছে।

আমরা সকালে ক্যাম্পাস থেকে প্রায় ৩০ জনের মতো এসেছি। বাকিরা যারা ঢাকা কিংবা ঢাকার আশপাশের জেলায় রয়েছে। তারা আদালতের পথে।

এদিকে কোর্টে হাজিরা দেওয়ার জন্য একটি সংগঠনের নামে বিশ্ববিদ্যালয়ের বাস বরাদ্দ নিলেও গতরাতে বিশ্ববিদ্যালয় প্রশাসন তা বাতিল করেছে বলে অভিযোগ করেছেন শিক্ষার্থীরা। পরে শিক্ষার্থীরা কমিউনিটি বাসে গাদাগাদি করে  আদালতে হাজির হয়েছেন।

এ বিষয়ে জানতে পরিবহন অফিসের ভারপ্রাপ্ত শিক্ষক সহকারী অধ্যাপক মো. শরিফ হোসেনকে একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

সড়ক দুর্ঘটনায় জাবির দুই শিক্ষার্থী নিহতের ঘটনা কেন্দ্র করে বেআইনিভাবে বিশ্ববিদ্যালয় সংলগ্ন মহাসড়ক ও ভিসির বাসভবন অবরোধ, মারধর, জখম, ভাঙচুর, ক্ষতিসাধন ও হুমকির জন্য ২৭ মে রাত ১২টায় আশুলিয়া থানায় ৫৬ শিক্ষার্থীর নাম উল্লেখ করে আরও ২০-৩০ জন অজ্ঞাতনামার বিরুদ্ধে মামলা করেন বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক।


বাংলাদেশ সময়: ১০৩৫ ঘণ্টা, জুলাই ৪, ২০১৭
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।