ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

শিক্ষা

জাবি শিক্ষার্থীদের মামলা প্রত্যাহার না হলে আন্দোলন চলবে

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২২ ঘণ্টা, জুলাই ৯, ২০১৭
জাবি শিক্ষার্থীদের মামলা প্রত্যাহার না হলে আন্দোলন চলবে মানববন্ধনে শিক্ষার্থীরা। ছবি: বাংলানিউজ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) কর্তৃপক্ষ শিক্ষার্থীদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার না করা পর্যন্ত আন্দোলন চলবে বলে হুঁশিয়ারি দিয়েছে আন্দোলনকারী শিক্ষার্থীরা।

রোববার  (৯ জুলাই) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে ‘প্রতিবাদের নাম জাহাঙ্গীরনগর’ ব্যানারের মানববন্ধনে বক্তারা এ হুঁশিয়ারি দেন।

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সহ-সভাপতি অলিউর রহমান সান মানববন্ধনে সঞ্চালনা করেন।

মানববন্ধনে সাংস্কৃতিক জোটের সভাপতি তৌহিদ হাসান শুভ্র বলেন, শিক্ষার্থীদের বিরুদ্ধে যে মিথ্যা মামলা করা হয়েছে তা প্রত্যাহার না করা পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো। এর মধ্যে যদি কোন অপ্রীতিকর ঘটনা ঘটে এর দায়ভার প্রশাসন এড়াতে পারবে না।

মানববন্ধনে ছাত্র ইউনিয়ন, ছাত্র ফ্রন্ট ও সাংস্কৃতিক জোটের নেতারা উপস্থিত ছিলেন।

সোমবার (১০ জুলাই) বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের সামনে থেকে শিক্ষক- শিক্ষার্থী ঐক্যমঞ্চের ব্যানারে মৌন মিছিল করা হবে বলে মানববন্ধনে জানানো হয়।

এর আগে, শনিবার (২৭ মে) আন্দোলন চলাকালে পুলিশ ও ছাত্রলীগ আন্দোলনকারীদের উপর হামলা করলে তাদের বিচারের দাবিতে আন্দোলনকারীরা বিশ্ববিদ্যালয় উপাচার্যের বাসভবন ঘেরাও ও ভাঙচুর করে। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন ১০ জন ছাত্রীসহ ৪২জন শিক্ষার্থীকে পুলিশে সোপর্দ করে।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, জুলাই ০৯, ২০১৭
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।