ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

শিক্ষা

জবির সিন্ডিকেট সভায় ৪ শিক্ষককের শাস্তি

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৪ ঘণ্টা, জুলাই ৯, ২০১৭
জবির সিন্ডিকেট সভায় ৪ শিক্ষককের শাস্তি

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ৭৪তম সিন্ডিকেট সভায় ভিন্ন ভিন্ন অভিযোগে চার শিক্ষকের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এর মধ্যে একজনকে আজীবন বহিস্কার, দু'জনকে কারণ দর্শানোর নোটিশ এবং একজনকে পদোন্নতি স্থগিত ও ভর্তিসংক্রান্ত কাজ থেকে বিরত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  

রোববার (০৯ জুলাই) রাতে বিশ্ববিদ্যালয় গণসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।

এতে জানানো হয়, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক মীর মোশারেফ হোসেনের (রাজীব মীর) বিরুদ্ধে বিভাগীয় ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগের পরিপ্রেক্ষিতে গঠিত তদন্ত কমিটির চূড়ান্ত প্রতিবেদনের ভিত্তিতে তাকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে।

এছাড়া, নাট্যকলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. আব্দুল হালিম প্রামাণিকের বিরুদ্ধে আনীত অভিযোগের পরিপ্রেক্ষিতে তথ্যানুসন্ধান কমিটির প্রতিবেদনে যৌন হয়রানির অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে কারণ দর্শানোর নোটিশ পাঠানোর সিদ্ধান্ত গৃহীত হয়।

অপরদিকে ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষায় দায়িত্বে অবহেলা ও পরীক্ষা শৃঙ্খলা বিরোধী কাজে জড়িত থাকার অভিযোগ প্রমাণিত হওয়ায় ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের প্রভাষক দেওয়ান বদরুল হাসানের পদোন্নতি আবেদন আগামী দুই বছরের জন্য বিবেচনা না করা এবং আগামী পাঁচ বছরের জন্য ভর্তি পরীক্ষা সংক্রান্ত যাবতীয় কার্যবালী থেকে তাকে বিরত রাখার সিদ্ধান্ত গৃহীত হয়।

এছাড়াও ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক নাসির উদ্দিন আহমদের বিরুদ্ধে প্রকাশনা জালিয়াতির অভিযোগের সত্যতা প্রমাণিত হওয়ায় তাকে কারণ দর্শানোর নোটিশ পাঠানো সিদ্ধান্ত গৃহীত হয়।  

বাংলাদেশ সময়: ০০২২ ঘণ্টা, জুলাই ১০, ২০১৭
ডিআর/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।