ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

শিক্ষা

হাবিপ্রবিতে থ্রিডি গেম ডেভেলপমেন্ট বিষয়ক ওয়ার্কশপ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৫ ঘণ্টা, জুলাই ১০, ২০১৭
হাবিপ্রবিতে থ্রিডি গেম ডেভেলপমেন্ট বিষয়ক ওয়ার্কশপ

দিনাজপুর: দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) “থ্রিডি গেম ডেভেলপমেন্ট” বিষয়ক ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১০ জুলাই) দুপুরে বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-২ এ ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধনী ওয়ার্কশপে বক্তব্য রাখেন-  হাবিপ্রবি’র ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম।

কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন মো. আবদুলাহ আল মামুনের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন-  ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান মো. জামিল সুলতান, ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান ড. মো. সাজ্জাদুর রহমান ও বিজনেস অ্যাপস স্টেশন এর প্রধান নির্বাহী মাহমুদ হাসান।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন, শুধুমাত্র গেম ডেভেলপ করলেই চলবেনা। গেম তৈরিতে গেম ডেভেলপারদের যত্নবান হতে হবে। গেমের মধ্যে শিক্ষামূলক বিষয় অন্তর্ভূক্ত করতে হবে। যেখানে কোমলমতি শিশুরা গেমের মাধ্যমে টিম ওয়ার্ক, সততা, দেশপ্রেম, শিষ্টাচার শিখবে।

তিনি বলেন, আজকের ওয়ার্কশপটি একটি যুগোপযোগী ওয়ার্কশপ। এ ওয়ার্কশপের মাধ্যমে অংশগ্রহণকারীরা ভাল মানের অ্যাপস তেরিতে উপকৃত হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম অমর একুশে অভ্র কিবোর্ড নামে একটি বাংলা লেখার অ্যাপস-এর উদ্বোধন করেন।

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, জুলাই ১০, ২০১৭
বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।