ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

শিক্ষা

মঙ্গলবার একনেক উঠছে জবির প্রথম মেগা প্রকল্প

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৭ ঘণ্টা, জুলাই ১০, ২০১৭
মঙ্গলবার একনেক উঠছে জবির প্রথম মেগা প্রকল্প জগন্নাথ বিশ্ববিদ্যালয়

জগন্নাথ বিশ্ববিদ্যালয়: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বহুদিনের প্রত্যাশিত ২৮৭ কোটি ১৩ লাখ ৮৯ হাজার টাকার অধিকতর উন্নয়ন মেগা প্রকল্প অবশেষে জাতীয় অর্থনৈতিক নির্বাহী পরিষদ কমিটিতে (একনেক) উঠছে ১১ জুলাই (মঙ্গলবার)।

যাতে রয়েছে- কেরানীগঞ্জে জবির নিজস্ব সাড়ে সাত একর জমির ওপর একটি ২০তলা একাডেমিক ভবন নির্মাণ ও এক হাজার আসন বিশিষ্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে ছেলেদের আবাসিক হল নির্মাণ প্রকল্প।

সোমবার (১০ জুলাই) জবি উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন।

জবির রেজিস্টার ও প্রকৌশল দফতর সূত্রে জানা যায়, প্রি-একনেকে জবির ২৮৭ কোটি ১৩ লাখ ৮৯ হাজার টাকার দীর্ঘদিনের বহুল প্রত্যাশিত প্রকল্পটি পাস হয়ে একনেকে ওঠার অপেক্ষায় ছিলো। নানা সংযোজন বিয়োজন শেষে তা মঙ্গলবার প্রধানমন্ত্রী সভাপতিত্বে একনেক সভায় উত্থাপন করা হবে।

এ প্রসঙ্গে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বাংলানিউজকে বলেন, মঙ্গলবার একনেকে উঠবে আমাদের স্বপ্নের প্রকল্প। কেরানীগঞ্জে জবির নিজস্ব সাড়ে সাত একর জায়গায় দু’টি বড় ভবন নির্মাণ করা হবে।

ভবন দু’টির মধ্যে রয়েছে- ক্লাস রুম সংকট নিরসনের জন্য ২০তলা একাডেমিক ভবন নির্মাণ ও ছেলেদের আবাসন সুবিধে দেয়ার লক্ষে এক হাজার আসন বিশিষ্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে একটি আবাসিক হল।

এর পাশাপাশি জবির সাড়ে সাত একর জায়গায়র চারপাশে আরও ৫০ একর জমি অধিগ্রহণের প্রক্রিয়া চলছে বলেও জানান উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্ট, জুলাই ১০, ২০১৭
ডিআর/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।