ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

শিক্ষা

সড়ক সংস্কারের দাবিতে গণ বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৩ ঘণ্টা, জুলাই ১৩, ২০১৭
সড়ক সংস্কারের দাবিতে গণ বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন সড়ক সংস্কারের দাবিতে গণ বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন

গণ বিশ্ববিদ্যালয় (সাভার): সাভারের ঢাকা-আরিচা মহাসড়কের বাইশমাইল থেকে গণ বিশ্ববিদ্যালয় পর্যন্ত সড়কটি সংস্কারের দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৩ জুলাই) সমকাল সুহৃদ সমাবেশ গণ বিশ্ববিদ্যালয় শাখার ব্যানারে মানববন্ধনে প্রায় শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

সাম্প্রতিক প্রবল বর্ষণ, জলাবদ্ধতা আর কর্তৃপক্ষের উদাসীনতায় জনদুর্ভোগ চরম আকার ধারণ করলেও ভাঙা ইটের খন্ড ফেলা ছাড়া সড়কটি সংস্কারের যথাযথ কোনো উদ্যোগ দৃশ্যমান হচ্ছে না।

ফলে প্রতিদিন এ সড়কে চলাচলকারী যানবাহন ও পথচারীদের অসহনীয় ভোগান্তির শিকার হতে হচ্ছে।
 
বক্তারা বলেন, বাইশ মাইল থেকে শুরু করে গণ বিশ্ববিদ্যালয়ের সামনে পর্যন্ত সড়কটির কার্পেটিং উঠে গিয়ে সংস্কারের অভাবে ছোট-বড় অংসখ্য গর্তের সৃষ্টি হয়েছে। যেখানে সামান্য বৃষ্টিতেই জলাবদ্ধতার সৃষ্টি হয়। ফলে পথচারীদের পায়ে হেঁটে যাতায়াত করা অসম্ভব হয়ে পড়েছে।

এছাড়াও সড়কটির দুরবস্থার জন্য প্রতিদিনই যাত্রীদের কোনো না কোনো দুর্ঘটনার শিকার হতে হচ্ছে। গাড়ি আটকে যাবার ভয়ে কোনো গাড়িও এ রাস্তায় চলাচল করতে চায় না।

সমকাল সুহৃদ সমাবেশ গণ বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি বিধান মুখার্জী বলেন, ‘সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী আমাদের ভোগান্তি দেখতে পান না। সংবামাধ্যমে রাস্তার ভোগান্তির খবর প্রকাশ হবার পরেও কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। ’

তিনি বলেন, ‘শিক্ষার্থীরা শান্তিপূর্ণভাবে দীর্ঘদিন থেকেই রাস্তার দুরবস্থার কথা তুলে ধরার চেষ্টা করলেও জন ভোগান্তি চরম পর্যায় ধারণ করেছে। তাই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও সাধারণ মানুষের মনে ধীরে ধীরে কড়া আন্দোলন দানা বেঁধে উঠছে। ’

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, জুলাই ১৩, ২০১৭
জিপি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।