ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

শিক্ষা

জাবিতে মামলা প্রত্যাহারের দাবিতে অনশনে ২ শিক্ষার্থী

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৭
জাবিতে মামলা প্রত্যাহারের দাবিতে অনশনে ২ শিক্ষার্থী অনশনরত পূজা বিশ্বাস ও সর্দার জাহিদুর রহমান। ছবি: বাংলানিউজ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীদের বিরুদ্ধে প্রশাসনের দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে আমরণ অনশনে বসেছেন দুই শিক্ষার্থী।

শনিবার (১৫ জুলাই) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে আমরণ অনশন শুরু করেন এক ছাত্র। বিকেলে তার সঙ্গে যোগ দেন এক ছাত্রীও।

অনশনরত দুই শিক্ষার্থী হলেন বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ৪২তম ব্যাচের সর্দার জাহিদুর রহমান এবং আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ৪০তম ব্যাচের ছাত্রী পূজা বিশ্বাস।

অনশনরত পূজা বিশ্বাস বাংলানিউজকে বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের দায়ের করা হয়রানিমূলক ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে আমরণ অনশনে বসেছি। মামলা প্রত্যাহার না হওয়া পর্যন্ত অনশন অব্যাহত থাকবে।

সড়ক দুর্ঘটনায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার প্রেক্ষিতে গত ২৭ মে আন্দোলন চলাকালে শিক্ষার্থীদের ওপর হামলা হয়। ওই হামলায় পুলিশ-প্রশাসনকে অভিযুক্ত করে তাদের বিচার দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় উপাচার্যের বাসভবন ঘেরাও ও ভাঙচুর করে। সে ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন বাদী হয়ে ৫৪জন শিক্ষার্থীর বিরুদ্ধে মামলাটি দায়ের করে।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৭
আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।