ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

শিক্ষা

জবিতে দরপত্র জমা নিয়ে মারামারি, আহত ১০

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪১ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৭
জবিতে দরপত্র জমা নিয়ে মারামারি, আহত ১০

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) দরপত্র জমা নিয়ে দুই দফায় মারামারির ঘটনা ঘটেছে। এ সময় অন্তত ১০ জন ছাত্রলীগ কর্মী আহত হয়েছেন।

রোববার (১৬ জুলাই) সকাল ১০টা ও দুপুর ২টার দিকে দুইবার বিশ্ববিদ্যালয়ের নতুন ভবন ও প্রধান গেটের সামনে মারামারি হয়।

জানা যায়, ২০১৭-১৮ অর্থবছরের ডায়েরি, ক্যালেন্ডার তৈরির জন্য দরপত্র আহ্বান করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী সকালে প্রতিপক্ষের প্রতিরোধের মুখে টেন্ডার জমা দিতে ব্যর্থ হয় সাবেক সভাপতি শরিফুল ইসলামের প্রতিষ্ঠান ও সাধারণ সম্পাদক সিরাজুল ইসলামের সরকার এন্টারপ্রাইজ। এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে দুপুর ২টার দিকে বহিরাগতদের নিয়ে ক্যাম্পাসে প্রবেশ করে ছাত্রলীগের নেতাকর্মীদের উপর হামলা চালায় তারা।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ১০টার দিকে ক্যাম্পাসের প্রতিপক্ষ বরিশাল, ময়মনসিংহ ও গোপালগঞ্জ গ্রুপের ছাত্রলীগ কর্মীরা শরিফ-সিরাজকে টেন্ডার জমা দিতে বাধা দিলে মারামারির সূত্রপাত হয়। এতে সিরাজের কর্মী সম্রাট, জুয়েলসহ চারজন আহত হন।

এ সময় জবি প্রক্টর নূর মোহাম্মদ, সহকারী প্রক্টর মোস্তফা কামাল ও কোতোয়ালী থানার ওসি (তদন্ত) মওদুদের হস্তক্ষেপে দু’পক্ষকে সরিয়ে দেওয়া হয়।

পরে দুপুর ২টার দিকে শরিফ-সিরাজ এবং সাবেক সাংগঠনিক সম্পাদক শামীমের নেতৃত্বে বহিরাগত সন্ত্রাসী ক্যাম্পাসে প্রবেশ করে ছাত্রলীগ কর্মীদের উপর হামলা করে। এতে ময়মনসিংহ গ্রুপের কর্মী শান্ত চাপাতির আঘাতে গুরুতর জখম হন। এছাড়া পিয়াস, রাশেদসহ আরও তিন ছাত্রলীগ কর্মী আহত হন।

জবি ছাত্রলীগের সাবেক সভাপতি শরিফুল ইসলাম বাংলানিউজকে বলেন, আমি আজ ক্যাম্পাসে যাইনি এবং আমার পক্ষ থেকে কোনো টেন্ডার জমা দেওয়া হয়নি।

অভিযোগ অস্বীকার করে জবি ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সিরাজুল ইসলামও একই কথা বলেন।

জানতে চাইলে জবি প্রক্টর নূর মোহাম্মদ বলেন, আমি সকালের ঘটনায় উপস্থিত ছিলাম। এটি তেমন বড় কোনো ঘটনা ছিল না। তবে ২টার সময় যে ঘটনা ঘটেছে তা ক্যাম্পাসের বাইরে, তাই এ বিষয়ে তেমন কিছু জানি না।

বাংলাদেশ সময়: ১৮৪১ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৭
ডিআর/এএটি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।