ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

শিক্ষা

ইউজিসির অভিন্ন নীতিমালা প্রত্যাখানের দাবি

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৩ ঘণ্টা, জুলাই ২২, ২০১৭
ইউজিসির অভিন্ন নীতিমালা প্রত্যাখানের দাবি

ইবি: বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) অভিন্ন নিতীমালা প্রত্যাখানের দাবি জানিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতি।

শনিবার ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মাহবুবুর রহমান ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আনোয়ার হোসেন স্বাক্ষরিত এক প্রেস বার্তার মাধ্যামে এ তথ্য জানা যায়।

প্রেস বার্তায় উল্লেখিত বিষয়গুলো হলো-বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের অভিন্ন নীতিমালায় যে অসংগতিপূর্ণ ধারা রয়েছে তা সুরাহা না হওয়া পর্যন্ত এ অভিন্ন নীতিমালা কার্যকর করা যাবে না।

এছাড়াও শিক্ষকদের মধ্যে যাদের পদোন্নতি হয়েছে তাদের আগের নীতিমালা অনুযায়ী পদোন্নতির জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন বরাবর সুপারিশ করার বিষয়টিও উল্লেখ আছে।

এদিকে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের অভিন্ন নীতিমালার মধ্যে অসামঞ্জস্য বিষয়গুলো চিহ্নিত করতে পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. কামাল উদ্দিনকে আহবায়ক করে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

কমিটির অপর সদস্যরা হলেন-ব্যাবস্থাপনা বিভাগের সভাপতি অধ্যাপক ড. মাহবুবুল আরেফীন এবং কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মন।

কমিটির সদস্যদের আগামী সাতদিনের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, ২২ জুলাই, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।