ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

শিক্ষা

লালমনিরহাটে ৪ কলেজের কেউ পাস করেনি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৩ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৭
লালমনিরহাটে ৪ কলেজের কেউ পাস করেনি লালমনিরহাটে ৪ কলেজের কেউ পাস করেনি

লালমনিরহাট: এবারের এইচএসসি পরীক্ষায় লালমনিরহাটের চারটি কলেজের কেউ পাস করেনি।

কলেজগুলো হলো- আদিতমারী উপজেলার কুমড়িরহাট এসসি উচ্চ বিদ্যালয় ও কলেজ, নামুড়ি উচ্চ বিদ্যালয় ও কলেজ, মহিষাশ্বহর উচ্চ বিদ্যালয় ও কলেজ এবং কালীগঞ্জ উপজেলার বারাজান নয়া কলেজ।

নামুড়ি উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) কাজী আব্দুস সাত্তার জানান, তাদের কলেজ শাখা থেকে তিনজন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে সবাই অকৃতকার্য হয়েছে।

কুমড়িরহাট এসসি উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ কামরুল ইসলাম বাংলানিউজকে জানান, তার কলেজ থেকে চারজন পরীক্ষায় অংশ নিলেও কেউ পাস করেনি।

মহিষাশ্বহর উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ আতাউর রহমান বাংলানিউজকে জানান, তিন বছর ধরে তাদের কলেজের শিক্ষার্থীরা এইচএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে। এ বছর তার প্রতিষ্ঠান থেকে তিনজন পরীক্ষা দিলেও কেউ পাস করেনি।

১৪টি জিপিএ-৫ পেয়ে জেলার শীর্ষে রয়েছে হাতীবান্ধা আলিমুদ্দিন ডিগ্রি কলেজ। ১৩ শিক্ষার্থী জিপিএ-৫ পেয়ে জেলায় দ্বিতীয় অবস্থানে রয়েছে লালমনিরহাট সরকারি কলেজ। তাদের পাসের হার ৮০ দশমিক ৬৭ শতাংশ।

১১ শিক্ষার্থী জিপিএ-৫ অর্জন করায় তৃতীয় অবস্থানে রয়েছে পাটগ্রাম সরকারি জসমুদ্দিন আব্দুল গণি কলেজ। তাদের পাসের হার ৭৪ দশমিক ০৩ শতাংশ।

হাতীবান্ধা আলিমুদ্দিন ডিগ্রি কলেজের অধ্যক্ষ সরওয়ার হায়াত খান বাংলানিউজকে জানান, তার প্রতিষ্ঠান জেলায় প্রথম হলেও এ ফলে সন্তষ্ট নন তিনি। আরো ভালো ফলের আশা ছিল।

রোববার (২৩ জুলাই) সারাদেশে এইচএসসি পরীক্ষার ফল প্রকাশ হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৭
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।