ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

শিক্ষা

রায়পুরে মাদক ও বাল্যবিয়ের বিরুদ্ধে শিক্ষার্থীদের শপথ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৫ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৭
রায়পুরে মাদক ও বাল্যবিয়ের বিরুদ্ধে শিক্ষার্থীদের শপথ

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রায়পুরে ৫ শতাধিক শিক্ষার্থী মাদক ও বাল্যবিয়ের বিরুদ্ধে শপথ নিয়েছে। এসময় তারা হাতে-হাতে লালকার্ড উঁচিয়ে মাদক ও বাল্যবিয়েকে ‘না’ বলে।

ব্যতিক্রমী এ আয়োজন হয়েছে উপজেলার দক্ষিণ রায়পুর আবদুর রহমান আদর্শ উচ্চ বিদ্যালয়ে।

রোববার (২৩ জুলাই) সকালে বিদ্যালয়ের ৫ শতাধিক ছাত্রছাত্রী এ কর্মসূচিতে অংশ নেয়।

জেলা ছাত্রলীগের নির্দেশে রায়পুর উপজেলা কমিটির সাধারণ সম্পাদক তারেক আজিজ জনি এ আয়োজন করেন।

স্থানীয় সূত্র জানিয়েছে, চরমোহনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সফিক পাঠান শিক্ষার্থীদের শপথ করান। এ সময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুর রহমান ও সহকারী প্রধান শিক্ষক লুৎফর রহমান উপস্থিত ছিলেন। পরে শিক্ষার্থীদের জন্য দু’টি ফুটবল উপহার দেওয়া হয়।

জেলা ছাত্রলীগের সভাপতি চৌধুরী মাহমুদুন্নবী সোহেল বলেন, দলীয় কর্মসূচির পাশাপাশি সামাজিক ও মানবিক বিষয় নিয়ে ছাত্রলীগ কাজ করছে। পর্যায়ক্রমে এ ধরনের শপথ অনুষ্ঠান সব শিক্ষা প্রতিষ্ঠানে করা হবে।

শপথ অনুষ্ঠানে বক্তারা বলেন, তরুণ প্রজন্ম মরণনেশা মাদকের দিকে ঝুঁকছে। এটি পরিবার, সমাজ ও দেশের জন্য ধ্বংসের বার্তা। বাল্যবিয়ের কারণে পারিবারিক অশান্তি বাড়ে। মাদক ও বাল্যবিয়ের বিভিন্ন কুফল তুলে ধরে এজন্য পারিবারিক ও সামাজিক আন্দোলন গড়ে তোলার ওপর জোর দাবি জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।