ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

শিক্ষা

মানুষের জন্য কিছু করতে চাই 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৯ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৭
মানুষের জন্য কিছু করতে চাই  শামস আহমেদ ফারাবী

আমি শামস আহমেদ ফারাবী রাজউক উত্তরা মডেল কলেজ থেকে ২০১৭ সালের এইচএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগে গোল্ডেন জিপিএ-৫ পেয়েছি।

আমি এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পাইনি, তাই আমার জেদ ছিলো এইচএসসিতে অবশ্যই জিপিএ-৫ পেতে হবে। আমি ইঞ্জিনিয়ার হতে চাই আর মূলত মানুষের জন্য কাজ করতে চাই।

 

জিপিএ-৫ পাওয়ার সবচেয়ে সহজ উপায় হচ্ছে পড়াশোনায় কোনো বিরতি দেওয়া যাবে না। শুরু থেকেই প্রতিদিন অল্প অল্প করে হলেও পড়তে হবে।  

আমার ভালো রেজাল্টের জন্য আল্লাহকে ধন্যবাদ দেওয়ার পর সর্বপ্রথম আমি ধন্যবাদ দেবো আমার আম্মুকে। আমি যতো রাত পর্যন্তই পড়াশোনা করতাম না কেন আম্মু দশ মিনিট পর পর আমার পাশে এসে দেখে যেত আমি পড়ছি কিনা। আর উৎসাহ দিতো।  

আমি স্কার্স নামে একটি অলাভজনক প্রতিষ্ঠানের অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার। যার মাধ্যমে ঈদ কিংবা বন্যাসহ বিভিন্ন সময়ে আমরা গরিব-দুঃখীদের সাহায্য করি।  

পড়াশোনার পাশাপাশি অন্যান্য ভালো কাজের সঙ্গে যুক্ত থাকলে ভালো বুদ্ধিদীপ্তির চর্চা হয়। আর সেটা পড়ার ক্ষেত্রেও সহায়ক। তাছাড়া টানা পড়াশোনা করলে একঘেয়েমি ভাব চলে আসে। আর ওই একঘেয়েমি ভাব কাটাতে পড়াশোনার বাইরের নানা কার্যক্রম ব্যাপক সহায়তা করে।

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৭
এমএএম/এসএনএস


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।