ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

শিক্ষা

মামলা প্রত্যাহারের দাবিতে জাবিতে মশাল মিছিল

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৪ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৭
মামলা প্রত্যাহারের দাবিতে জাবিতে মশাল মিছিল শিক্ষার্থীদের মশাল মিছিল। ছবি: বাংলানিউজ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) শিক্ষার্থীদের বিরুদ্ধে প্রশাসনের দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে মশাল মিছিল করা হয়েছে।

রোববার (৩০ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টায় ‘প্রতিবাদের নাম জাহাঙ্গীরনগর’ ব্যানারে এ মিছিল করেন আন্দোলনরত শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের ডেইরি গেট থেকে মশাল মিছিলটি শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করে বটতলায় গিয়ে শেষ হয়।

মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের জাবি সংসদের সভাপতি ইমরান নাদিম বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ মামলা প্রত্যাহারের বিষয়ে আমাদের যে আশ্বাস দিয়েছিলেন, বাস্তবিকভাবে আমরা তার কোনো প্রক্রিয়া দেখতে পাচ্ছি না। এখন আমাদের দেয়ালে পিঠ ঠেকে গেছে। আমরা আগামীকাল সোমবার থেকে প্রশাসনিক ভবন অবরোধ করবো।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আবুল হোসেন বাংলানিউজকে বলেন, মামলা সমস্যা সংক্রান্ত সমাধানের কার্যাবলী প্রক্রিয়াধীন রয়েছে। এখন যদি শিক্ষার্থীরা প্রশাসনিক ভবন অবরোধ করে তাহলে তো আমাদের কিছু করার নেই।

গত ২৭ মে আন্দোলন চলাকালে শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলার অভিযোগ তুলে এর বিচার দাবিতে আন্দোলনকারীরা বিশ্ববিদ্যালয় উপাচার্যের বাসভবন ঘেরাও ও ভাঙচুর করে। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন বাদী হয়ে ৫৪ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা দায়ের করে।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।