ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

শিক্ষা

শিক্ষার্থীদের জন্য বিক্রেতাহীন দোকান উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪২ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৭
শিক্ষার্থীদের জন্য বিক্রেতাহীন দোকান উদ্বোধন শিক্ষার্থীদের জন্য বিক্রেতাহীন দোকান উদ্বোধন

বগুড়া: শিক্ষার্থীদের মাঝে সততা ও নিষ্ঠাবোধ সৃষ্টি এবং নৈতিক শিক্ষা চর্চার লক্ষে দুর্নীতি দমন কমিশনের (দুদক) অর্থায়নে বগুড়ার ধুনট উপজেলায় বিক্রেতা বিহীন দোকানের উদ্বোধন করা হয়েছে।

সোমবার (৩১ জুলাই) দুপুরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাজিয়া সুলতান এ দোকানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
 
ধুনট এনইউ পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের একটি কক্ষে শিক্ষার্থীদের জন্য সততা স্টোর ঘর নামে দোকানটি চালু করা হয়েছে।

দুদক সমন্বিত বগুড়া জেলা শাখা আয়োজিত আলোচনা সভায় অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মশিউর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন- ধুনট উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এসএম জিন্নাহ, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য বাহাদুর আলী, মুক্তার খান, ধুনট উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আবু বকর সিদ্দিক, সাধারণ সম্পাদক জাহানারা খাতুন, ধুনট এনইউ পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক তফিজ উদ্দিন, সহকারী শিক্ষক আবুল কালাম আজাদ, সোলাইমান আলী, কামরুল হাসান, শিক্ষার্থী সুমাইয়া নুর, নুর উত্তম প্রমুখ।

প্রধান শিক্ষক মশিউর রহমান বলেন, এই দোকানের পুঁজি হিসেবে দুর্নীতি দমন কমিশন প্রায় ১৫ হাজার টাকা বরাদ্দ দিয়েছে। এই দোকানে বিভিন্ন শিক্ষা উপকরণ বিক্রি হবে। তবে দোকানে থাকবেনা কোনো বিক্রেতা।

প্রতিটি শিক্ষা উপকরণের সঙ্গে ন্যায্য মূল্য লেখা থাকবে। সেই মূল্য দেখে শিক্ষার্থীরা প্রয়োজনীয় শিক্ষা উপকরণ কিনে দোকানে রক্ষিত বাক্সে মূল্য পরিশোধ করবে বলে জানান প্রধান শিক্ষক।  
 
বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৭
এমবিএইচ/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।