ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

শিক্ষা

জাবিতে মামলা প্রত্যাহার না করা পর্যন্ত আন্দোলন চলবে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৭
জাবিতে মামলা প্রত্যাহার না করা পর্যন্ত আন্দোলন চলবে

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: যেহেতু সিন্ডিকেটের সিদ্ধান্ত অনুযায়ী শিক্ষার্থীদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। সুতরাং সিন্ডিকেটের সিদ্ধান্তে মামলা প্রত্যাহার না করা পর্যন্ত আন্দোলন চলবে বলে জানিয়েছেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) সংসদের সভাপতি ইমরান নাদিম।

সোমবার (৩১ জুলাই) সন্ধ্যায় বাংলানিউজের সঙ্গে আলাপকালে এ তথ্য জানান তিনি।

এর আগে, সকাল সাড়ে ৮টা থেকে ‘প্রতিবাদের নাম জাহাঙ্গীরনগর’ ব্যানারে শিক্ষার্থীরা মামলা প্রত্যাহারের দাবিতে প্রশাসনিক ভবন অবরোধ করে।

অফিস চলাকালীন সময় (বিকেল ৪টা) পর্যন্ত তারা অবরোধ অব্যাহত রাখেন।

এর মধ্যে শিক্ষক সমিতির সঙ্গে বিশ্ববিদ্যালয় প্রশাসন কয়েক দফায় মিটিং করে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বাংলানিউজকে বলেন, সমস্যা সমাধানের জন্য বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতিকে দায়িত্ব দেওয়া হয়েছে। তারা উভয় পক্ষে সঙ্গে কথা বলে একটি সুষ্ঠু সমাধান করবে।

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক ফরিদ আহমেদ বাংলানিউজকে বলেন, আগামী বৃহস্পতিবার (৩ আগস্ট) আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসন ও শিক্ষার্থীদের সঙ্গে বসবো। সেখানে দুই পক্ষের সঙ্গে আলোচনা করে একটি সুষ্ঠু সমাধান দিতে পারবো বলে আশা করছি।

গত ২৭ মে আন্দোলন চলাকালে শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলার বিচার দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় উপাচার্যের বাসভবন ঘেরাও এবং ভাঙচুর করে। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন বাদী হয়ে ৫৪ জন শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা দায়ের করে।

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৭
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।