ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

শিক্ষা

রাবির রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সভাপতির প্রতি অনাস্থা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৩ ঘণ্টা, আগস্ট ২, ২০১৭
রাবির রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সভাপতির প্রতি অনাস্থা

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সভাপতির প্রতি অনাস্থা জ্ঞাপন করে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের দাবি জানিয়েছেন বিভাগের ১১ জন শিক্ষক।

বুধবার (২ আগস্ট) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ করে এ অনাস্থা জ্ঞাপনের চিঠি দেন তারা।

রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ১১ শিক্ষকের পক্ষ থেকে অধ্যাপক এম আমিনুর রহমান বাংলানিউজকে জানান, বিভাগীয় সভাপতি অধ্যাপক ড. নাসিমা জামানের বিভিন্ন সিদ্ধান্ত ও কর্মকাণ্ডের কারণে বিভাগের শিক্ষার পরিবেশ ও শৃঙ্খলা নষ্ট হচ্ছে।

এ থেকে উত্তরণের জন্য বিভাগের শিক্ষকরা উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ করে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনের দাবি জানিয়েছেন।

অনাস্থা জ্ঞাপন চিঠিতে উল্লেখ করা হয়, বিভাগীয় সভাপতি একাডেমিক কমিটির সর্বসম্মত সিদ্ধান্ত অগ্রাহ্য করে নিজের সিদ্ধান্ত সবার উপর চাপিয়ে দেন, প্রচলিত বিধান ভঙ্গ করে জরুরি সভা ডেকে এককভাবে সিদ্ধান্ত নেন, বিভাগের অন্য শিক্ষকদের নামে মিথ্যা ও বানোয়াট কথা অন্য বিভাগের শিক্ষকদের কাছে ছড়িয়ে বেড়াচ্ছেন, সরকারি বিধান অনুযায়ী বঙ্গবন্ধুর ছবি অফিসে রাখার কথা থাকলেও বিভাগীয় সভাপতি একাডেমিক কমিটির রেজুলেশন অবজ্ঞা করে এখনও কোনও ব্যবস্থা নেননি, প্রচলিত নিয়ম অনুযায়ী কর্মস্থল ত্যাগ করার সময় সভাপতির দায়িত্ব অন্য কারও উপর আপাতত ন্যস্ত করার বিধান থাকলেও তিনি তা মানেন না।

এ বিষয়ে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক ড. নাসিমা জামান বাংলানিউজকে বলেন, ‘আমি এ বিষয়ে কিছু জানি না। তারা অভিযোগ দিয়েছেন। এখন বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে এ বিষয়ে আমাকে কোনও চিঠি দিলে তখন আমি দেখবো। ’

বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, আগস্ট ০২, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।