ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

শিক্ষা

জাবিতে অবরোধ কর্মসূচি প্রত্যাহার

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, আগস্ট ৩, ২০১৭
জাবিতে অবরোধ কর্মসূচি প্রত্যাহার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের লোগো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়:  জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) প্রশাসনের সঙ্গে দীর্ঘ আলোচনার পরে উদ্ভূত সমস্যার যৌক্তিক ও সম্মানজনক সমাধান হওয়ায় লাগাতার প্রশাসনিক ভবন অবরোধ কর্মসূচি প্রত্যাহার করা হয়েছে। 

শুক্রবার (৪ আগস্ট) রাত ১টার সময় বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করে জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক নামজুল হোসেন।

তিনি জানান, বিশ্ববিদ্যালয়ের উদ্ভূত সমস্যা নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষার্থীদের সঙ্গে বিকাল সাড়ে ৪টা থেকে রাত ১টা পর্যন্ত দীর্ঘ আলাপ আলোচনা করে।

এতে বিশ্ববিদ্যালয় প্রশাসন সমস্যা সমাধানে যা কিছু করণীয় তাই করবে বলে আশ্বাস দিলে শিক্ষার্থীরা প্রশাসনিক ভবন অবরোধ কর্মসূচি প্রত্যাহার করবে বলে সিদ্ধান্ত নিয়েছে।

এদিকে বিশ্ববিদ্যালয় জনসংযোগ অফিস থেকে প্রেরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বিশ্ববিদ্যালয়ের উদ্ভূত সমস্যা নিয়ে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের সভাপতিত্বে এক জরুরি সভায়  বিশ্ববিদ্যালয় প্রশাসন ও শিক্ষার্থীদের মধ্যে আলোচনা হয়। এতে উদ্ভূত পরিস্থিতির একটি যৌক্তিক ও সম্মানজনক সমাধান হয়।

৩১ জুলাই (সোমবার) সকাল সাড়ে ৮টা থেকে ‘প্রতিবাদের নাম জাহাঙ্গীরনগর’ ব্যানারে শিক্ষার্থীরা মামলা প্রত্যাহারের দাবিতে প্রশাসনিক ভবন অবরোধ শুর করে।

গত ২৭ মে আন্দোলনচলাকালে শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলার বিচার দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় উপাচার্যের বাসভবন  ঘেরাও ও ভাংচুর করে। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন বাদী হয়ে ৫৪ জন শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা দায়ের করে।

বাংলাদেশ সময়: ০২৫০ ঘণ্টা, আগস্ট ০৪, ২০১৭
এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।