ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

শিক্ষা

ক্লাসে ফিরছেন রাবি’র রাষ্ট্রবিজ্ঞানের শিক্ষকরা

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৩ ঘণ্টা, আগস্ট ৬, ২০১৭
ক্লাসে ফিরছেন রাবি’র রাষ্ট্রবিজ্ঞানের শিক্ষকরা

রাবি: বিভিন্ন অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সভাপতির অপসারণ দাবিতে অবস্থান কর্মসূচি পালনকারী ১১ শিক্ষক উপাচার্যের আশ্বাসের প্রেক্ষিতে ক্লাসে ফিরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

তবে অবস্থান কর্মসূচি স্থগিত করলেও দাবি পূরণ না হওয়া পর্যন্ত বিভাগের একাডেমিক কমিটির সভা, প্লানিং কমিটির সভা বর্জন অব্যাহত রাখার ঘোষণা দিয়েছেন তারা।

রোববার (৬আগস্ট)  সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত অবস্থান কর্মসূচি শেষে নিজেদের মধ্যে আলোচনা করে এ সিদ্ধান্ত নেন ওই ১১ জন শিক্ষক।

এদিকে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষকদের দুই পক্ষের পাল্টাপাল্টি অভিযোগের বিষয়টি খতিয়ে দেখতে বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক আকতার ফারুককে প্রধান করে তিন সদস্যের কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক এম এ বারী রোববার বিকেলে বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

অবস্থান কর্মসূচিতে অংশ নেওয়া ১১ শিক্ষকের পক্ষে অধ্যাপক আমিনুর রহমান ও অধ্যাপক একরাম উল্যাহ বলেন, ‘আমরা ক্লাস-পরীক্ষা বর্জন করে বিভাগীয় সভাপতি অধ্যাপক নাসিমা জামানের পদত্যাগ, শিক্ষক রোখসানা পারভীনের শাস্তি ও একটি তদন্ত কমিটির দাবি করি।

এর মধ্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আমাদের জানান যে, তিনি একটি তদন্ত কমিটি গঠন করেছেন। উপাচার্য আমাদের ক্লাসে ফিরে যাওয়ার আহ্বান জানান। আমরা নিজেদের মধ্যে আলোচনা করে ক্লাসে ফেরার সিদ্ধান্ত নিয়েছি। তবে দাবি পূরণ না হলে আমরা আবার আন্দোলনে নামবো। '

বাংলাদেশ সময়: ১৮১১ ঘণ্টা, ০৬ আগস্ট, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।